CNX-ABP Ananda Opinion Poll: সংখ্যাগরিষ্ঠতা পাবে TMC, আসন কমার ইঙ্গিত BJP র

সরকার গড়বে তৃণমূলই। জনমত সমীক্ষায় ফের উঠে এল সেই সম্ভাবনার কথা। সমীক্ষায় জানা গিয়েছে, প্রধান বিরোধী দল হিসেবে বিজেপি র আসন সংখ্যা একক সংখ্যাগরিষ্ঠতার অনেকটাই নীচে থাকবে।

এবিপি আনন্দ সিভোটার ২৮ ফেব্রুয়ারি থেকে ১৩ মার্চ পর্যন্ত এই সমীক্ষা চালায়। সেখানে ১৯ হাজার ৩১৪ জনের মতামত নেওয়া হয়। সমীক্ষায় জানা গিয়েছে, তৃণমূল ১৫০ থেকে ১৬৬টি আসন পেতে পারে। বিজেপি পেতে পারে ৯৮ থেকে ১১৪টি আসন। সংযুক্ত মোর্চার দখলে যাবে ২৩ থেকে ৩১টি আসন। অন্যান্যদের দখলে থাকবে ৩ থেকে ৫টি আসন। উল্লেখ্য, ২৯৪ আসন বিশিষ্ঠ বিধানসভায় সংখ্যা গরিষ্ঠতা প্রমাণে জরুরি ম্যাজিক ফিগার ১৪৮। এই ক্ষেত্রে দেখা যাচ্ছে ১৫০ থেকে ১৬৬টি আসন পেয়ে সরকার গড়ার সম্ভাবনা রয়েছে তৃণমূলেরই।

[আরও পড়ুন- CBI মামলায় অভিযুক্ত অন্য মমতা ব্যানার্জি! মনোনয়ন ইস্যুতে বিড়ম্বনায় শুভেন্দু]

এর আগেও দুটি জনমত সমীক্ষা করেছে সিভোটার। সেখানেও দেখা গিয়েছিল এগিয়ে রয়েছে তৃণমূল। জানুয়ারি মাসে প্রথম সমীক্ষা করা হয়। সেখানে তৃণমূল ১৫৪ থেকে ১৬২টি আসন পেতে পারে বলে মনে করা হয়েছিল। দ্বিতীয় দফার সমীক্ষায় সেই আসন সংখ্যা বেড়ে হয় ১৪৮ থেকে ১৬৪। আর তৃতীয় দফায় প্রথম দুদফার থেকে সর্বোচ্চ আসন সংখ্যা বেড়েছে তৃণমূলের। দেখা যাচ্ছে তৃণমূল ১৫০ থেকে ১৬৬টি আসন পেতে পারে। সমীক্ষাতে জনপ্রিয়তার দিক থেকে প্রথমেই নাম আছে মমতা ব্যানার্জির। মুখ্যমন্ত্রী হিসেবে মমতা ব্যানার্জিকেই চেয়েছেন ৫২% মানুষ। দিলীপ ঘোষকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চেয়েছেন ২৭% মানুষ।

Comments
Loading...