৩১ তারিখ পর্যন্ত সারা রাজ্যে লকডাউন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

গোটা রাজ্যে জারি হল লকডাউন। আজ বিকেল ৫ টা থেকে ৩১ তারিখ পর্যন্ত গোটা রাজ্যে লকডাউন। ঘোষণা মমতা ব্যানার্জির। অস্বাভাবিক পরিস্থিতির কথা বিচার করে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এর আগে রাজ্যের পুর এলাকাগুলোতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছিল নবান্ন। এবার পরিস্থিতি পর্যালোচনা করে ৩১ তারিখ পর্যন্ত গোটা রাজ্যেই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভালো থাকার স্বার্থে সিদ্ধান্ত। অসুবিধা হবে জানি কিন্তু সকলের ভালো থাকার স্বার্থে আমাদের এটা কঠোরভাবে মেনে চলতে হবে। বলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

আগেই রাজ্যবাসীকে রেশন দেওয়ার কথা জানিয়েছিলেন, এবার প্রচেষ্টা প্রকল্পের মধ্যে যাদের কোনও আয় নেই সরকার তাদের ১ হাজার টাকা করে দেবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

পাশাপাশি মানুষকে সচেতন করতে মমতা বলেন, হাতজোড় করে অনুরোধ করছি, একসাথে গাদাগাদি করে জিনিসপত্র কেনাকাটা করবেন না। মনে রাখবেন, আপনাকে যেন কেউ স্পর্শ করতে না পারে, আপনি যেন কাউকে স্পর্শ করতে না পারেন। ব্যাঙ্কের লাইনে যাঁরা দাঁড়াচ্ছেন তাদেরও একই কথা বলছি। দয়া করে ভিড় করে রাস্তায় ক্রিকেট খেলবেন না।

সংবাদমাধ্যমকে এদিন সতর্ক থাকার আবেদন জানান মমতা। ভাইরাস ছড়িয়ে পড়া আটকাতে আপাতত রাস্তায় কাগজ বিছিয়ে বিক্রি করা যাবে না বলে নির্দেশ দেন। তিনি বলেন, গাড়ি থেকে কাগজ এনে ৫ জন করে হকারকে দেবেন। সেখানে যেন বেশি গাদাগাদি হয় তা খেয়াল রাখবেন।

মুখ্যমন্ত্রী এদিন জানান, তিনি প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। মমতার কথায়, সর্বদলীয় বৈঠকের কথা জানিয়েছি এবং এফআরবিএমে আমাদের প্রাপ্য ৩ থেকে বাড়িয়ে ৫ শতাংশ করার দাবি জানিয়েছি।

Comments
Loading...