Corona: গাড়ি বিক্রিতে রেকর্ড পতন, মারুতির বিক্রি কমল প্রায় ৫০ শতাংশ

গাড়ি বাজারে মন্দা তো চলছিলই, তার মধ্যে বাধ সেধেছে অতিমারি করোনাভাইরাস। দেশের অন্যতম গাড়ি নির্মাণকারী সংস্থা মারুতি সুজুকি জানাল, মার্চ মাসে তাদের গাড়ি বিক্রির হার ৪৭ শতাংশ কমে গিয়েছে।
বুধবার মারুতির পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়, এই মার্চে তাদের ৮৩ হাজার ৭৯২ ইউনিট গাড়ি বিক্রি হয়েছে। গত বছরের মার্চে এই বিক্রির সংখ্যা ছিল ১ লক্ষ ৫৮ হাজার ৭৬ টি।
মারুতির ডোমেস্টিক সেল কমেছে ৪৬.৪ শতাংশ। গত মার্চ মাসে মোট ৭৯ হাজার ৮০ টি গাড়ি বিক্রি হয়েছে। ২০১৯ সালের মার্চে মারুতির ডোমেস্টিক সেল ছিল ১ লক্ষ ৪৭ হাজার ৬১৩ টি।
মারুতি সুজুকির মিনি কার যেমন, আল্টো, ওয়াগনার ইত্যাদির বিক্রি গত বছরের মার্চের তুলনায় ৫ শতাংশ কমেছে। ২০১৯ সালের মার্চে মোট ১৬ হাজার ৮২৬ টি মিনি কার বিক্রি করেছিল মারুতি সুজুকি। আর ২০২০ সালের মার্চে বিক্রির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৮৮ টি।
সুইফট, সেলেরিও, ইগনিস, বালেনো, ডিজায়ারের মতো কমপ্যাক্ট সেগমেন্ট মডেলের গাড়ি বিক্রিও এক ধাক্কায় ৫০.৯ শতাংশ কমে গিয়েছে এ বছর মার্চে।
তাছাড়া, ভিতারা ব্রিজা, এস-ক্রস, এর্টিগার মতো মডেলের বিক্রিও পড়েছে ৫৩.৪ শতাংশ।
মারুতি সুজুকি জানাচ্ছে, গত মাসে তাদের রফতানিও কমছে ৫৫ শতাংশ। সব মিলিয়ে উদ্বেগজনক পরিস্থিতির মধ্যে দেশের অন্যতম বড় গাড়ি নির্মাণকারী সংস্থা।

Comments
Loading...