জেটের পর কি ইন্ডিগো? দুই কর্তার মতবিরোধের জেরে সঙ্কটে দেশের সবচেয়ে বড় বেসরকারি এয়ারলাইন

জেট এয়ারওয়েজের পর কি এবার ইন্ডিগো? আর্থিক সংকটে পড়ে মাসখানেক আগে পরিষেবা স্থগিত করেছে জেট এয়ারওয়েজ, এবার সঙ্কট ভারতের সবচেয়ে বড় এয়ারলাইন ইন্ডিগো’য়।

সূত্রের খবর, ইন্ডিগোর দুই শীর্ষ কর্তা, রাহুল ভাটিয়া ও রাকেশ গাংওয়ালের মতবিরোধের জেরে সংস্থার ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠছে। এয়ারলাইনের নিয়ন্ত্রণ, খরচ এবং ভাড়া সংক্রান্ত ব্যাপারে মতবিরোধ তুঙ্গে উঠেছে ইন্ডিগো এয়ারলাইনের দুই শীর্ষ কর্তার।
বিশেষজ্ঞদের মতে, রাহুল ভাটিয়া ও রাকেশ গাংওয়ালের এই মতানৈক্য বিরূপ প্রভাব ফেলতে পারে দেশের উড়ান পরিষেবায়। এমনিতেই জেট এয়ারওয়েজের পরিষেবা বন্ধের ফলে চরম সঙ্কটে দেশের এভিয়েশন সেক্টর।  সূত্রের খবর, কয়েক সপ্তাহ ধরেই রাহুল ভাটিয়া ও রাকেশ গাংওয়ালের বিরোধ চলছে। রাকেশ গাংওয়ালের নতুন ব্যবসায়িক নীতি ও সংস্থায় তাঁর নিয়ন্ত্রণ বাড়ানোর চেষ্টায় ক্ষুব্ধ হয়েছেন ইন্ডিগোর অপর কর্তা রাহুল ভাটিয়া।

ভাটিয়া ও গাংওয়ালের যৌথ উদ্যোগে ২০০৬ সালে প্রতিষ্ঠা হয় ইন্টারগ্লোব এভিয়েশন বা ইন্ডিগো। দেশের মধ্যে সংস্থার দেখাশুনোর ভার নেন রাহুল ভাটিয়া আর বিদেশে ব্যবসা দেখেন রাকেশ গাংওয়াল। কিন্তু ২০১৮ সাল নাগাদ সংস্থার বিস্তারের জন্য ভারতের মধ্যে কিছু ব্যবসায়িক পরিবর্তন করতে চান রাকেশ গাংওয়াল, যা নিয়ে শুরু হয় দুই শীর্ষ কর্তার মতবিরোধ। দুই তরফের ঝামেলার মধ্যে পড়ে কিছুদিন আগে ইন্ডিগোর ডিরেক্টরের পদ থেকে ইস্তফা দেন আদিত্য ঘোষ। যদিও মীমাংসার জন্য দু’পক্ষের তরফেই চেষ্টা চালানো হচ্ছে বলে খবর।

Comments
Loading...