‘ঢেউ সাগর’ চেনা দিঘার অচেনা স্বাদ! সেজে উঠছে বড়দিনের জন্য

এ যেন সস্তায় গোয়া দর্শন, কিন্তু আজ থেকে দশ বছর আগেও ছবিটা একেবারেই অন্যরকম ছিল। চারিদিকে অন্ধকার, ঝাউবন, গুটিকয়েক হোটেল। কিন্তু সেই ছবি পুরোটাই বদলে গিয়েছে। নতুন সরকার যেন দিঘাকে একদম ঝাঁ-চকচকে চেহারা দিয়েছে। আর এখন দিঘার বিশেষ আকর্ষণ ঢেউ সাগর।

বছর খানেক আগে যাত্রানালায় বিশাল ঝাউবন ঘিরে তৈরি হয়েছিল সুন্দর পার্ক আর পরে এই পার্কের নাম হয় ঢেউ সাগর পার্ক। সাজানো বাগান এবং ফুড প্লাজা ছাড়াও থাকবে আরও নানা আকর্ষণ।

ছুটির দিনে মজার স্বাদ পেতে এবার সপ্তাহের শেষে শনি এবং রবিবার দু’দিন ধরে বসবে সাংস্কৃতিক আসর। এমনকী পর্যটকদের আনন্দ দিতে পার্কের ভিতরে থাকবে বোটিং এবং টয় ট্রেনও। আর ছোট বাচ্চাদের বিনোদনের জন্য থাকছে রাইডের ব্যবস্থাও। এই পার্কের জন্য ইতিমধ্যেই ১২ কোটি টাকা খরচ করা হচ্ছে। দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের কার্যনির্বাহী আধিকারিক মানব মণ্ডল বলেন, আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছিল ঢেউ সাগর পার্ক। তার পরে ওই পার্ক নতুনভাবে সাজানোর পরিকল্পনা নেওয়া হয়। বড়দিনের ছুটি আগেই পর্যটকদের জন্য ঢেউ সাগর পার্ক নতুন সাজে সাজিয়ে তোলার কাজ শেষ হয়ে যাবে। সব মিলিয়ে জোরকদমে কাজ চলছে, কারণ হাতে আর মাত্র কয়েক দিন। তারপরেই বড়দিন এবং নিউ ইয়ার। সব মিলিয়ে প্রচুর পর্যটক সমাগম হবে দিঘায়। তাই নতুন করে সাজানোর মাঝেই এখন দিন গোনার অপেক্ষায় রয়েছে আম বাঙালি।

 

Comments
Loading...