রিলায়েন্সের রাফালকে দেওয়ার টাকা আছে, কিন্তু ঋণ শোধ করার টাকা নেই! অনিল আম্বানীর আর কম-এর কাছ থেকে পাওনা বকেয়া ৫৫০ কোটি টাকা নিয়ে সুপ্রিম কোর্টে করা আবেদনের শুনানিতে বুধবার আদালতে একথাই জানালেন সুইডিশ বহুজাতিক সংস্থা এরিকসনের আইনজীবী। বুধবার সুপ্রিম কোর্টের বিচারপতি আর এফ নরিম্যান ও ভিনীত সারানের বেঞ্চে এই মামলার শুনানি হয়। এদিন কোনও রায় ঘোষণা করেনি সুপ্রিম কোর্ট।
অনিল আম্বানীর আর কমের কাছ থেকে প্রায় ৫৫০ কোটি টাকা পাওনা রয়েছে এরিকসনের। এর আগে গত ৩০ শে সেপ্টেম্বরের মধ্যে এই বকেয়া টাকা এরিকসনকে মিটিয়ে দেওয়ার কথা ছিল আর কমের। কিন্তু সেই নির্ধারিত সময়ের মধ্যে টাকা না পেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় এরিকসন। এরিকসনের করা এই আবেদনের প্রেক্ষিতে গত ২৩ শে অক্টোবর সুপ্রিম কোর্ট আর কমকে নির্দেশ দেয়, ১৫ ডিসেম্বরের মধ্যে বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার জন্য। এর পরে অতিরিক্ত কোনও সময় দেওয়া হবে না, তাও জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট। কিন্তু ১৫ ই ডিসেম্বরের ডেটলাইনও ফেল করে রিলায়েন্স। এরপর ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় এরিকসন। দাখিল করা হয় আদালত অবমাননার পিটিশন। যার শুনানিতে গত ৬ ই জানুয়ারি আদালতে হাজির হয়ে রিলায়েন্সের তরফে জানানো হয়, তারা ১১৮ কোটি টাকায় এরিকসনের সঙ্গে সমঝোতা করে নিতে চায়। কিন্তু তাতে রাজি হয়নি সুপ্রিম কোর্ট।
এদিন মামলার শুনানিতে সুপ্রিম কোর্টে নিজেদের বক্তব্য জানান এরিকসনের আইনজীবী দুষ্মন্ত দাভে। নাম না করে অনিল আম্বানীকে কটাক্ষ করে তিনি বলেন, এঁরা সম্রাটের মতো থাকেন, যাবতীয় বিলাসিতা ভোগ করেন। ওঁদের রাফাল কেনার টাকা আছে, কিন্তু ঋণ শোধ করার টাকা নেই!

You may also like