রুশ বিশ্বকাপ জমকালো উদ্বোধনী অনুষ্ঠান, থাকবেন ব্রাজিলিয়ান তারকা রোনাল্ডো

আগামী ১৪ জুন বৃহস্পতিবার মস্কোর লুঝিনিকি স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হতে চলেছে রাশিয়া বিশ্বকাপ। অনুষ্ঠানে হাজির থাকছেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা রোনাল্ডো, বিশ্ববিখ্যাত গায়ক রবি উইলিয়ামস এবং রুশ গায়িকা অ্যাইডা গ্যারিফুলিনা। এবারের অনুষ্ঠানটি বিগত বিশ্বকাপগুলির উদ্বোধনী অনুষ্ঠানের তুলনায় কিছুটা ভিন্ন ধরনের হবে বলে জানা গিয়েছে। যেখানে ফুটবলের পাশাপাশি গোটা অনুষ্ঠানে রাশিয়ার কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্যকে তুলে ধরা হবে।
ভারতীয় সময় সন্ধ্যে সাড়ে আটটায় রাশিয়া বনাম সৌদি আরবের ম্যাচ শুরু হওয়ার আগে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা। রুশ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীতকেই ফোকাস করা হয়েছে বলে ফিফা সূত্রে জানানো হয়েছে। প্রখ্যাত গায়ক রবি উইলিয়ামসের কথায়, ‘আমি খুবই আনন্দিত ও উত্তেজিত, জীবনে বিভিন্ন জায়গায় পারফর্ম করেছি। কিন্তু ফিফা বিশ্বকাপে অনুষ্ঠান করা ছিল আমার শৈশবের স্বপ্ন, যা সত্যি হতে চলেছে’। ব্রাজিলিয়ান কিংবদন্তীন রোনাল্ডোর কথায়, আগামী চার সপ্তাহ জুড়ে কী হবে, কে জিতবে, কে হারবে সেটা সবারই অজানা। কিন্তু চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপের সময় নিজের দেশে থেকে যে উত্তেজনা উপভোগ করেছিলেন, সেটা তিনি আজ রাশিয়াতে রুশদের সঙ্গে সমানভাবে উপভোগ করছেন তিনি।
এদিকে বিশ্বকাপকে কেন্দ্র করে রাশিয়ার ‘চ্যানেল ওয়ান’ একটি শো-এর আয়োজন করেছে। প্রধান আয়োজক ফেলিক্স মিখাইলভ এর কথায়, ‘রাশিয়া বিশ্বকাপে আমাদের শো-এর মূল বিষয়বস্তু হবে ভালোবাসা এবং ফুটবল। বিশ্বকাপ প্রথম ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে আরম্ভ হবে অনুষ্ঠান। রঙ-বেরঙের অনুষ্ঠানটিকে শুধুমাত্র স্টেডিয়ামের মধ্যে সীমাবদ্ধ না রেখে ছড়িয়ে দেওয়া হবে লুঝিনিকি পার্শ্ববর্তী মস্কো শহরে’। ২০১৫ সালে অনুষ্ঠিত হওয়া প্রিলিমিনারি ড্র থেকে বিশ্বকাপের শেষ পর্যন্ত অনুষ্ঠান পরিচালনার দায়িত্বেও রয়েছেন ফেলিক্স।

Comments
Loading...