করোনায় প্রথম মৃত্যু ভারতে, ‘মহামারি’-তে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৩

করোনাভাইরাসের হানায় প্রথম মৃত্যু হল ভারতে। আক্রান্তের সংখ্যা ছাড়াল ৭৩। বৃহস্পতিবার কর্ণাটক সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়, কর্ণাতকের কালাবুরাগি এলাকার বাসিন্দা মহম্মদ হুসেন সিদ্দিকের মৃত্যুর কারণ করোনাভাইরাস। বুধবার ৭৬ বছর বয়সী মহম্মদ হুসেন সিদ্দিকির মৃত্যু হয়।
বেঙ্গালুরু থেকে প্রায় ৫৭৫ কিলোমিটার দূরে কালবুরাগিতে মহম্মদ হুসেন সিদ্দিকির বাড়ি। কর্ণাটকের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৯ জানুয়ারি কর্মসূত্রে সৌদি আরব গিয়েছিলেন মহম্মদ হুসেন। ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত সেখানে ছিলেন তিনি। হায়দরাবাদে নেমে বাড়ির উদ্দেশে রওনা হন। তাঁর হাইপারটেনশন ও হাঁপানির সমস্যা ছিল বলে জানা গিয়েছে। গত ৯ মার্চ প্রচণ্ড অসুস্থ হয়ে যাওয়ার পর কালাবুরাগির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। চিকিৎসকেরা জানান, নিউমোনিয়ার সঙ্গে সঙ্গে কোভিড-১৯ এও আক্রান্ত হন সিদ্দিকি। যদিও সিদ্দিকির পরিবারের উপর অভিযোগ, কালাবুরাগির ডেপুটি কমিশনরের অজান্তেই তাঁকে হাসপাতাল থেকে ডিসচার্জ করে নেওয়া হয়।
এদিকে সিদ্দিকির মৃত্যুতে করোনা আতঙ্ক আরও তীব্র হল ভারতে। বেসরকারি মতে সারা দেশে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭৯ জন। তবে বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানায়, আক্রান্তের সংখ্যা ৭৩।
করোনাভাইরাসের ছোবলে বিশ্বের ১১৪ টি দেশ আক্রান্ত। বিশ্ব সাস্থ্য সংস্থা (হু) করোনাভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা করেছে। এদিকে কর্ণাটকেই নতুন করে চারটি করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। এঁরা প্রত্যেকেই সম্প্রতি করোনা আক্রান্ত দেশ থেকে বেড়িয়ে আসেন বলে খবর।
Comments
Loading...