ভোটে লড়তে স্বেচ্ছাবসর নিয়ে যোগ দিয়েছিলেন নীতীশের দলে, প্রার্থী তালিকায় নাম নেই বিহারের প্রাক্তন ডিজির

কয়েকদিন আগেই স্বেচ্ছাবসর নিয়ে বিহারের মুখ্য মন্ত্রী নীতীশ কুমারের সংযুক্ত জনতা দল বা JDU তে যোগ দিলেন বিহার পুলিশের প্রাক্তন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে। লক্ষ্য ছিল, বিহার বিধানসভা ভোটে লড়ার। পাটনায় নীতীশ কুমারের বাসভবনে গিয়ে এজন্য আনুষ্ঠানিকভাবে জেডিইউতে যোগও দেন। কিন্তু শেষ পর্যন্ত মিলল না ভোটে লড়ার টিকিট।
বুধবার জেডিইউ যে ১১৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে সেখানে ঠাঁই পাননি নীতীশ কুমার ঘনিষ্ঠ বলে পরিচিত বিহারের প্রাক্তন ডিজি। যে বক্সার কেন্দ্র থেকে তিনি লড়বেন বলে জল্পনা তৈরি হয়েছিল, সেই আসনটি বিজেপির জন্য ছেড়েছে জেডিইউ। ওই আসনের প্রার্থী হিসাবে পরশুরাম চতুর্বেদীকে মনোনীত করেছে বিজেপি। তাছাড়া আরওয়াল কেন্দ্র থেকেও তিনি ভোটে লড়তে পারেন বলে শোনা গিয়েছিল। কিন্তু সেখানেও বিজেপি দীপক শর্মাকে টিকিট দিয়েছে। এই নিয়ে দ্বিতীয়বার স্বপ্নভঙ্গ হল প্রাক্তন আইপিএস অফিসারের। এর আগে একবার লোকসভা ভোটেও তিনি জেডিইউ-র টিকিটে বক্সার কেন্দ্র থেকে লড়তে চেয়েছিলেন। কিন্তু সে সময় তাঁর ওপর আস্থা রাখতে পারেননি নীতীশ কুমার। এবারে বিহারের মুখ্য মন্ত্রীর গ্রিন সিগন্যাল পেয়ে তড়িঘড়ি ডিজিপির পদ থেকে স্বেচ্ছাবসর নিয়ে দলে যোগ দিয়েছিলেন। কিন্তু এবারেও হল না। যদিও এক সোশ্যাল মিডিয়া পোস্টে গুপ্তেশ্বর পাণ্ডে লিখেছেন, আমি আমার অনেক শুভাকাঙ্ক্ষীর ফোন পেয়ে আপ্লুত। আমি তাদের উদ্বেগ বুঝতে পারছি। আমার অবসর গ্রহণের পরে, সবাই প্রত্যাশা করেছিলেন আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। তবে এবার আমি প্রতিদ্বন্দ্বিতা করছি না। তিনি আরও লেখেন, তবে হতাশ হওয়ার কিছু নেই, ধৈর্য ধরুন। আমি সারা জীবন জনগণের সেবায় থাকব।
এই গুপ্তেশ্বর পাণ্ডে ডিজিপি থাকার সময়ই তাঁর নেতৃত্বে সুশান্ত সিংহ রাজপুত মৃত্যু মামলায় মহারাষ্ট্র পুলিশের সঙ্গে সরাসরি সংঘাতে গিয়েছে বিহার পুলিশ।

Comments
Loading...