অবস্থার সামান্য উন্নতি হলেও এখনও সংকটজনক বুদ্ধদেব ভট্টাচার্য

অবস্থার সামান্য উন্নতি হয়েছে। কিন্তু এখনও সংকটজনক প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। উডল্যান্ডস হাসপাতালের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, এদিন সকাল ১০ টা নাগাদ প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবারের সঙ্গে কথা বলেন পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড। তাঁদের জানানো হয়, আপাতত বুদ্ধবাবুকে মেকানিক্যাল ভেন্টিলেশনে রাখা হয়েছে। শারীরিক পরিস্থিতি বিচার করে পরে মেকানিক্যাল ভেন্টিলেশন থেকে তাঁকে সরানো হবে। আগের চেয়ে কিছুটা ভালো আছেন বুদ্ধবাবু। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তাঁর পালস রেট, রক্তচাপ স্বাভাবিক রয়েছে। রক্তে কার্বন-ডাই অক্সাইড ও অক্সিজেন মাত্রার উন্নতি হয়েছে। যেহেতু তিনি ভেন্টিলেশনে রয়েছেন তাই সতর্ক থাকছেন চিকিৎসকেরা।

আজই কার্ডিওলজিস্ট সজল মণ্ডল, পালমোনলজিস্ট অঙ্কন ব্যানার্জি, ক্রিটিক্যাল কেয়ার স্পেশালিস্ট সৌতিক পণ্ডা, জেনারেল ফিজিশয়ন কৌশিক চক্রবর্তী ও অ্যানাস্থেটিস্ট আশিস পণ্ডাকে নিয়ে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। 

বুধবার সংকটজনক অবস্থায় উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধবাবুকে। প্রবল শ্বাসকষ্টের সঙ্গে তাঁর শরীরে অক্সিজেন সংবহন মাত্রা কমে গিয়েছিল। তাঁকে দেখতে হাসপাতালে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আসেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, সুজন চক্রবর্তী।

Comments
Loading...