বিদেশে উচ্চ মাইনের চাকরি ছেড়ে দুধের ব্যবসা করে আজ কোটিপতি, জানেন কে এই কিশোরী ইন্দুকুরি?

মাতৃভূমিকে ভালবেসেই উচ্চ বেতনের চাকরি ছেড়ে দেশে ফিরে এসেছিলেন কিশোরী

উচ্চ বেতনের চাকরি ছেড়ে দেশে ফিরে আসা! এমন দৃশ্য সিনেমার পর্দায় দেখা গেলেও বাস্তবে তা বিরল। এই অসম্ভবকে সম্ভবের পথে চালনা করলেন IIT Kharagpur এর প্রাক্তনী কিশোরী ইন্দুকুরি। হেলায় ছেড়ে এসেছিলেন বিদেশের বিলাসবহুল জীবন। দেশে ফিরে টানা কয়েক বছরের কঠোর পরিশ্রমের পর আজ সে কোটিপতি।

মাতৃভূমিকে ভালবেসেই উচ্চ বেতনের চাকরি ছেড়ে দেশে ফিরে এসেছিলেন কিশোরী। প্রথমে IIT Kharagpur থেকে স্নাতক করার পর উচ্চ শিক্ষার জন্য পাড়ি দিয়েছিলেন আমেরিকায়। সেখানে পড়াশোনা শেষ করে আমেরিকার একটি নামী কোম্পানিতে ছয় বছর চাকরি করেন।

উচ্চ বেতন, নামী কোম্পানির চাকরি এবং বিলাসী জীবন থাকলেও দেশের প্রতি টানা কিশোরীকে আত্ম সন্তুষ্টি দিচ্ছিল না। তাই চাকরি ছেড়ে ভারতে ফিরে আসার সিদ্ধান্ত নেন।

দেশে ফিরে দুধের ব্যবসা শুরু করেন কিশোরী। হায়দরাবাদে এসে ইন্দুকুরি বুঝতে পেরেছিল শহরে স্বাস্থ্যকর দুধের বিকল্প খুব সীমিত। তাই সেই অভাবকেই ব্যবসায় রূপান্তর করেন এবং মাত্র ২০ টি গরু নিয়ে ‘Sid’s Farm’ নামে দুধের ফার্ম খোলেন।

আজ সেই ফার্মে প্রায় ১২০ জন কর্মচারী কাজ করে। অক্লান্ত পরিশ্রম আর অভূতপূর্ণ বুদ্ধিকে কাজে লাগিয়ে কিশোরী ইন্দুকুরি আজ একজন সফলতম ব্যবসায়ী।

Comments
Loading...