যে কোনও পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত ভারত, জানানো হল তিন বাহিনীর পক্ষ থেকে

পাকিস্তানের তরফে যে কোনও প্ররোচনার যোগ্য জবাব দিতে প্রস্তুত ভারতীয় সেনা। যৌথ সাংবাদিক বৈঠকে জানালেন স্থলসেনা, নৌসেনা ও বায়ুসেনার আধিকারিকরা।

বৃহস্পতিবার নিরাপত্তা বিষয়ক কমিটি (সিসিএস)-র বৈঠকের পর তিন বাহিনীর মুখপাত্ররা এসে পাকিস্তানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেন। পাকিস্তান শুরু থেকেই দাবি করে আসছে, তারা এফ-১৬ যুদ্ধবিমান ব্যবহার করেনি। কিন্তু এদিন এয়ার ভাইস মার্শাল আর জি কে কাপুর বলেন, পাকিস্তান যে এফ-১৬ ব্যবহার করেছে এবং ভারতীয় বায়ুসেনার মিগ-২১ বাইসনের গুলিতে তা ভূপতিত হয়েছে তা স্পষ্ট। যে কোনও ধরনের প্রমাণ দিতে আমরা প্রস্তুত বলেও এদিন দাবি করেন এয়ার ভাইস মার্শাল। পাশাপাশি পাকিস্তান দাবি করেছিল, তারা কোনও সৈন্য ঘাঁটি লক্ষ্য করে বিমান হানা চালায়নি। এদিন এয়ার ভাইস মার্শাল বলেন, পাকিস্তান ভারতের সেনা ব্যারাক লক্ষ্য করেই হামলা চালানোর পরিকল্পনা করেছিল, যা ভারতীয় বায়ুসেনার তত্পরতায় এড়ানো গিয়েছে।

বালাকোটে এয়ার স্ট্রাইক নিয়ে তিনি বলেন, আমরা যে লক্ষ্যে আঘাত করতে চেয়েছিলাম, সেই লক্ষ্য পূরণ হয়েছে। সরকারের কাছে তার প্রমাণও দেওয়া হয়েছে। সরকার সিদ্ধান্ত নেবে যে সেই প্রমাণ প্রকাশ্যে কবে আনা হবে। তবে কত জঙ্গির মৃত্যু হয়েছে তা নিয়ে কিছুই বলেননি তিনি।

পাশাপাশি উইং কমান্ডার অভিনন্দনের মুক্তির খবরে খুশি ভারতীয় সেনা।

 

Comments
Loading...