সোমবার সকালে কোভিড টিকা নেবেন বিদায়ী সিপি অনুজ শর্মা, বিকেলে চার্জ হ্যান্ডওভার সৌমেন মিত্রকে

কলকাতা পুলিশের পক্ষে প্রথম কোভিড টিকা নেবেন অনুজ শর্মা

সোমবার কলকাতার নতুন পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব নেবেন সৌমেন মিত্র। অনুজ শর্মার হাত থেকে কলকাতা পুলিশের দায়িত্ব নেবেন ১৯৮৮ ব্যাচের আইপিএস অফিসার সৌমেন মিত্র। সূত্রের খবর, দায়িত্ব ছাড়ার আগে কলকাতা পুলিশের পক্ষ থেকে প্রথম ব্যক্তি হিসেবে কোভিড ভ্যাকসিন নেবেন অনুজ শর্মা।

ইতিমধ্যেই কোভিড ভ্যাকসিন কোভিশিল্ড দেওয়ার কাজ শুরু হয়েছে। করোনা মোকাবিলার সঙ্গে যুক্ত বিভিন্ন পেশার ব্যক্তিরা আপাতত এই টিকা নিচ্ছেন। গত বছর মার্চ মাসে লকডাউন শুরুর সময় থেকেই কলকাতা পুলিশ ধারাবাহিকভাবে করোনা মোকাবিলায় কাজ করছে। কলকাতা ও রাজ্য পুলিশের বহু অফিসার-কর্মচারী করোনা সংক্রমিত হয়েছেন। করোনায় মৃত্যুও হয়েছে অনেক পুলিশ আধিকারিকের। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা নিজেও করোনায় সংক্রমিত হয়েছিলেন।

সূত্রের খবর, সোমবার থেকে কলকাতা পুলিশের অফিসার ও কর্মচারীদের কোভিড টিকাকরণের কাজ শুরু  হচ্ছে। আর প্রথম টিকা নিয়ে এই কর্মসূচির সূচনা করবেন খোদ বিদায়ী পুলিশ কমিশনার অনুজ শর্মা। সোমবার সকাল ১১ টা নাগাদ কলকাতা পুলিশ হাসপাতালে বিদায়ী সিপি অনুজ শর্মা কোভিড টিকা নেবেন। তারপর সোমবার বিকেলে সিপির দায়িত্ব ছাড়বেন অনুজ শর্মা। বিকেলে নতুন সিপি হিসেবে কাজ শুরু করবেন সৌমেন মিত্র।

সূত্রের খবর, দায়িত্ব নেওয়ার পর সোমবার বিকেলেই কলকাতা পুলিশের অফিসারদের মিটিং ডাকবেন নতুন সিপি সৌমেন মিত্র। আগামী এক সপ্তাহের মধ্যেই রাজ্যে নির্বাচন ঘোষণা হওয়ার কথা। প্রথম দিন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিতে চাইছেন সৌমেন মিত্র।

Comments
Loading...