দিওয়ালির আগেই অভিনব স্কিম নিয়ে এলো LIC, এখনই জেনে এই স্কিম এর খুঁটিনাটি!

ভবিষ্যতের কথা চিন্তা করে প্রায় সকলেই জীবন বিমা করেন যাতে পরবর্তীকালে টাকা পয়সার অভাবে কষ্টভোগ না করতে হয়। ভারতে সবচেয়ে বেশি যে কোম্পানির আওতায় বিমা করানো হয় তা হল LIC। এটি সবচেয়ে ভরসা যোগ্য ও একটি সরকারি সংস্থা। নিত্য নতুন স্কিম নিয়ে আসে এই জীবন বিমা কোম্পানি। সম্প্রতি সেরকম একটি স্কিম এর কথায় জানা গিয়েছে। সাধারণ মানুষ আরো বেশি লাভবান হবেন এতে।

সামনেই আসতে চলেছে দিওয়ালি। সারা দেশ জুড়ে পালন হবে সেই উৎসব। এমন সময় এক নতুন পলিসি আনলো LIC। এর নাম জীবন অক্ষয় পলিসি। একবার টাকা বিনিয়োগ করলে আর চিন্তা নেই। ২৫ আগস্ট থেকে এই বিমা চালু করা হয়েছে। বর্তমান পরিস্থিতি র কথা মাথায় রেখে অনলাইন ও অফলাইন দুই ভাবেই এটি কেনা যাবে। এটি সিঙ্গেল প্রিমিয়াম অর্থাৎ নন লিঙ্কড, নন পার্টি সিপেটিং পার্সোনাল ইউনিটি প্রকল্প । এই প্ল্যান এর নম্বর হলো ৮৫৭।

তবে একটি বয়সসিমা ধার্য করা আছে এতে। ৩০ বছরের নিচে কেউ এই বিমার আওতায় আসবেন না। ৮৫ বছর বয়স অবধি মানুষ এই পলিসি গ্রহণ করতে পারেন।

এই পলিসি তে নূন্যতম ১,০০,০০০ টাকা বিনিয়োগ করতে হবে। সর্বাধিক মাসে ১৯ হাজার টাকা পর্যন্ত পেনশন পাওয়া যেতে পারে। তার জন্যে এককালীন ৪০৭২০০০টাকা বিনিয়োগ করতে হবে। তবেই মাসে ১৯ হাজার পর্যন্ত পাওয়া যাবে। গ্রাহক দের নিজেদের মত এই প্রকল্পে মাসিক, অর্ধবার্ষিক ও বার্ষিক প্রিমিয়াম দিতে পারেন। চাইলে একই পরিবারের দুই জন সদস্য জয়েন্ট অ্যাকাউন্ট খুলতে পারেন এই প্ল্যান এ। সুতরাং দেরি না করে এখনই অনলাইনে বা অফলাইনে এই প্ল্যান এর সুবিধা পান এবং নিজের জীবন কে আরো সুরক্ষিত করে তুলুন।

Comments
Loading...