মমতা ব্যানার্জি: অনুদানের নামে অসম্মানজনক শর্ত মানছি না, নিজেকে বিকিয়ে দিতে পারব না

চারদিন ধরে আপনারা রসগোল্লা, রাজভোগ, বোঁদে, মিহিজাম অনেক কিছু দেখলেন। এক একদিন এক একরকম প্রেস বিবৃতি। রাজ্যগুলোকে নাকি এফআরবিএম খাতে ৩% থেকে ৫% বরাদ্দ বাড়িয়ে দেওয়া হয়েছে! আমি এবার আপনাদের বলি শুনুন, আসলে আমরা পাবো মাত্র ০.৫%। আর্থিক প্যাকেজে রাজ্যকে টাকা দেওয়ার প্রসঙ্গে মন্তব্য মুখ্যমন্ত্রীর। তিনি বলেন, বাকি টাকা পাবো না কারণ আমাদের উপর কতগুলো শর্ত চাপানো হয়েছে। সেই শর্ত যদি মানি তাহলে রাজ্যের ফেডারেল সিস্টেম চলে যাবে। আর যদি না মানি, তাহলে টাকা পাবো না। তাই রাজ্যের সেই টাকার প্রয়োজন নেই। এদিন সাফ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
কেন্দ্রকে আক্রমণ করে মমতা ব্যানার্জি বলেন, মানুষ বিপদে পড়েন এমন কোনও সিদ্ধান্ত নেয় না রাজ্য সরকার। কিন্তু কেউ যদি বলে তোমার বিদ্যুৎ সরবরাহ আমি নিয়ে নেবো বা মিউনিসিপ্যালিটিতে ট্যাক্স বাড়িয়ে দাও। তাহলে বলব, আমার টাকা চাই না। তিনি আরও বলেন, আমাকে যদি বলা হয় রেশন ব্যবস্থা কেন্দ্রের হাতে তুলে দাও, পারব না। মানুষের বিরুদ্ধে গিয়ে ক্ষমতা ধরে রাখতে আমি চাই না। যে ক্ষমতা মানুষের সাথে থাকা শেখায়, আমি সেই পক্ষে। কেন্দ্রকে তীব্র কটাক্ষ করে বলেন মমতা। সাফ জানান, কোভিড ১৯ সামলাতে কেন্দ্রের কোনও সাহায্য পাইনি।

এদিন কেন্দ্রের পাশাপাশি সিপিএমেরও কড়া সমালোচনা করেন মুখ্যমন্ত্রী। বলেন, মুখে অনেক বড় বড় কথা বলছেন, আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন কী করেছিলেন তা খুঁজে দেখতে হবে। মমতার আবেদন, ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করবেন না। সহযোগিতা করুন।

Comments
Loading...