বাংলায় এলেই বুয়া-ভাতিজা! আপনার ছেলে এত টাকা করল কীভাবে? মমতার আক্রমণ শাহকে

কোচবিহারের সভা থেকে অমিত শাহ বিঁধেছিলেন মমতা ব্যানার্জি ও অভিষেক ব্যানার্জিকে। কলকাতার উত্তীর্ণ প্রেক্ষাগৃহে এনজিওদের একটি অনুষ্ঠানে হাজির হয়ে অমিত শাহকে জবাব ফিরিয়ে দিলেন মমতা ব্যানার্জি। বললেন, বাংলায় এলেই বুয়া-ভাতিজা মনে পড়ে? আমি জিজ্ঞেস করি আপনার ছেলে কী করেছে? ওর এত টাকা কোথা থেকে এলো? 

বাংলা দখলে বিজেপি নেতাদের ওয়ান পয়েন্ট এজেন্ডা মমতা ব্যানার্জির পরিবারতন্ত্রের অভিযোগ। মোদী থেকে শুভেন্দু, দিলীপ থেকে অমিত শাহ, সকলেই সোচ্চার মমতা-অভিষেক ব্যানার্জিকে নিয়ে। এতদিন বিজেপি নেতাদের আক্রমণের জবাব দিচ্ছিলেন তৃণমূল নেতারা। একটা কথাও বলেননি মমতা নিজে। কিন্তু বৃহস্পতিবার সরাসরি অমিত শাহের ছেলেকে নিয়ে প্রশ্ন তুললেন মমতা ব্যানার্জি। প্রসঙ্গত অমিত পুত্র জয় শাহের সম্পত্তি বৃদ্ধির হার নিয়ে আগেও প্রশ্ন উঠেছে। বিসিসিআইয়ের সচিব পদ প্রাপ্তির পরও উঠেছিল একই প্রশ্ন। 

কোচবিহারের জনসভায় অমিত শাহের বডি ল্যাঙ্গুয়েজ নিয়ে প্রশ্ন তোলেন মমতা। বলেন, ওঁর ভাষা শুনে মনে হচ্ছে বাংলায় আমাকে ধমকানি দিতে এসেছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে এই ভাষা মানায় না, বলেন মমতা। পাশাপাশি জানিয়ে দেন, অমিত বাবু আপনি আমাকে গালি দিতে পারেন কিন্তু এড়িয়ে যেতে পারবেন না। তারপরই গলা চড়িয়ে মমতা ব্যানার্জি বলেন, ফুচকা খাওয়ার ক্ষমতা নেই, ফুলকো লুচি খাওয়ার শখ! ফুলকো লুচির সঙ্গে আলুর দম খেতে গিয়ে কৃষকদের সব কেড়ে নেবে, অভিযোগ মমতার। 

মমতা ব্যানার্জি অভিযোগ করেন, বিভিন্ন ভাবে আমাকে ভয় পাওয়ানোর চেষ্টা করছে কেন্দ্র। কিন্তু মনে রাখবেন, গলা কেটে ফেললেও দিদি আপনাদের কাছে আত্মসমর্পণ করবে না। তারপরই তৃণমূল নেত্রীর চ্যালেঞ্জ, আসুন ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে হয়ে যাক খেলা। আপনাদের সঙ্গে সিপিএম-কংগ্রেসকেও দিলাম। অন্যদিকে একা তৃণমূল। মমতা বলেন দেখব কটা গোল দিতে পারেন! 

মমতা ব্যানার্জি দাবি করেন, বিজেপি নেতাদের মাথা কাজ করছে না। অমিত শাহকে কটাক্ষ করে তাঁর খোঁচা, নিজের ওপর আত্মবিশ্বাস থাকলে উলটোপালটা বলতে হয় না। 

Comments
Loading...