ভিন রাজ্যে আটকে থাকা মানুষকে ফেরাতে আরও ১০৫ ট্রেনের ব্যবস্থা করল রাজ্য সরকার

দেশের বিভিন্ন জায়গায় আটকে থাকা বাংলার মানুষদের জন্য আরও ১০৫ টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করল রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির।
লকডাউনের ফলে দেশের নানা প্রান্তে আটক হয়ে আছেন রাজ্যের প্রচুর মানুষ। গত কয়েকদিনে ভেলোর, বেঙ্গালুরু, দিল্লি ইত্যাদি জায়গা থেকে বিশেষ ট্রেনে তাঁদের অনেককে বাড়িতে ফিরিয়েছে রাজ্য সরকার। কোটা থেকে ফেরানো হয়েছে পড়ুয়াদের। আগামী কয়েকদিনের মধ্যে বিভিন্ন অঞ্চলে আটকে থাকা যে সমস্ত পরিযায়ী শ্রমিক, পড়ুয়া, চাকরিজীবী বাংলায় ফিরতে চান, তাঁদের সবাইকে সাহায্যের অঙ্গীকার করল মমতা ব্যানার্জির সরকার।
বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী তাঁর অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে জানান, দেশের বিভিন্ন অঞ্চলে আটকা পড়া সমস্ত লোককে সহায়তা করার বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, যাঁরা বাংলায় ফিরে আসতে চান, তাঁদের জন্য ১০৫ টি অতিরিক্ত বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি। তিনি আরও জানান, আগামী কয়েকদিনের মধ্যে বিভিন্ন রাজ্য থেকে বাংলার বিভিন্ন রেল স্টেশনের উদ্দেশে যাত্রা করবে এই বিশেষ ট্রেনগুলি।

প্রসঙ্গত, গত ৯ মে কেন্দ্র স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অভিযোগ করেন, বাংলার পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর ব্যাপারে অসহযোগিতা করছে পশ্চিমবঙ্গ সরকার। যদিও এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে রাজ্যের তরফে জানানো হয় ১০ টি ট্রেনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন ব্যানার্জি জানিয়েছিলেন, শুধু ট্রেন নয়, বাস, নিজস্ব গাড়ি করে এমনকী পায়ে হেঁটে ভিন রাজ্য থেকে যে মানুষরা বাংলায় ফিরতে চাইছেন তাঁদের সবাইকে সাহায্যের জন্য প্রস্তুত রাজ্য সরকার।

Comments
Loading...