ফরওয়ার্ড ব্লক, তৃণমূল, বিজেপি অতীত! লাভপুরের মনিরুল এবার নির্দলে

ফরওয়ার্ড ব্লক দিয়ে শুরু বাম জমানায়। তারপর অজয়-কোপাই দিয়ে বহু জল বয়ে গেছে। স্রোতের ঠেলায় তিনি ফরওয়ার্ড ব্লক ছেড়েছেন। পরিবর্তনের হাওয়ায় যোগ দিয়েছেন তৃণমূলে। তারপর আবার বদল। আসল বদলের লক্ষ্যে অতঃপর তিনি গেছেন বিজেপিতে। কিন্তু পরিবর্তনই যার সঙ্গী তাঁকে থামায় কে? এবার সেসব অতীত। বীরভূমের লাভপুরের মনিরুল ইসলাম এবার নির্দলে!

মঙ্গলবার বোলপুরে মহকুমা শাসকের দফতরে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন মনিরুল। এর ফলে লাভপুর বিধানসভা কেন্দ্র বিশেষ মাত্রা পেল।

মনিরুল ইসলামের রাজনীতিতে হাতেখড়ি ফরওয়ার্ড ব্লক বিধায়ক হিসেবে। এরপর ২০১১ তে তৃণমূলের যোগ। তারপর দলবদল করে যোগ দেন বিজেপিতে। কিন্তু এসব এখন অতীত! ভোটের মুখে নির্দল প্রার্থী হলেন তিনি।

ইতিমধ্যেই ভোটযুদ্ধের ময়দানে নেমে পড়েছেন মনিরুল ইসলাম। বিজেপির দাবি, লাভপুর আসনে ছেলে আসিফ ইসলামকে প্রার্থী করতে চেয়েছিলেন মনিরুল। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বিশ্বজিৎ মণ্ডলকে টিকিট দেয়। এই ঘটনার পর নির্দল হয়ে লাভপুর কেন্দ্র থেকে নির্বাচনে লড়ার সিদ্ধান্ত মনিরুলের।

অন্যদিকে বিধানসভা ভোটে বীরভূমের যে আসনগুলিতে জয় নিশ্চিত বলে মনে করছে তৃণমূল, তার মধ্যে অন্যতম লাভপুর। এই আসনে তৃণমূল প্রার্থী জেলা সহ-সভাপতি অভিজিৎ সিংহ। কিন্তু প্রশ্ন হল, দুই হাইভোল্টেজ নেতার বিরুদ্ধে দাঁড়িয়ে কার বাড়া ভাতে ছাই দেবেন মনিরুল? উত্তর খুঁজছে সব পক্ষই।

Comments
Loading...