উস্কানিমূলক সংলাপ! তৃণমূলের মামলা খারিজের দাবিতে হাইকোর্টে বিজেপি নেতা মিঠুন

একুশের ভোট প্রচারে নিজের সিনেমার একাধিক সংলাপ বলতে শোনা গিয়েছিল বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে। এইসব মন্তব্যকে উস্কানিমূলক বলে দাবি করে মিঠুনের বিরুদ্ধে মামলা করে তৃণমূল। সেই মামলা খারিজের দাবিতে হাইকোর্টে আর্জি বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর।

মঙ্গলবার মিঠুনের আইনজীবী হাইকোর্টে জানিয়েছেন, সাধারণ মানুষের দাবিতেই তিনি নিজের বিভিন্ন সিনেমার সংলাপ বলেছেন। তৃণমূলের এই মামলা রাজনৈতিক প্রতিহিংসামূলক বলে দাবি মিঠুনের।

ভোটের আগে বিভিন্ন জনসভা ও পথসভা থেকে মিঠুনকে কখনও বলতে শোনা যায় “মারব এখানে, লাশ পড়বে শ্মশানে”, আবার তিনি কখনও তিনি বলেন, আমি জলঢোঁড়াও নই, “বেলে বোড়াও নই, আমি জাত গোখরো, এক ছোবলে ছবি!”

এইসব ডায়ালগের বিরুদ্ধে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। তাঁর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র (১২০বি), উস্কানিমূলক বক্তৃতা করে শান্তিভঙ্গের চেষ্টা (৫০৪, ৫০৫), বিভিন্ন গোষ্ঠী এবং বিভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে বিদ্বেষ ছড়ানো (১৫৩এ) সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়।

এবার সেই মামলা খারিজের আবেদন করে হাইকোর্টের দ্বারস্থ হলেন মহাগুরু। ভোটের আগে গত ৭ মার্চ মোদীর ব্রিগেড সভায় বিজেপিতে যোগ দেন মিঠুন চক্রবর্তী। সেই জনসভাতেও মিঠুনের মুখে শোনা যায় আমার এক ছোবলেই ছবি ডায়লগ।

Comments
Loading...