আন্দোলনজীবীরা কৃষকদের ভুল বোঝাচ্ছে, সংসদে বললেন মোদী, কংগ্রেস-তৃণমূলের ওয়াক আউট

কৃষকদের আন্দোলন পবিত্র কিন্তু কিছু আন্দোলনজীবী উস্কানি দিচ্ছেন। এই আন্দোলনজীবীরাই পরজীবী। এরা দেশের উন্নয়নে বাধার সৃষ্টি করছে। সংসদে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন প্রধানমন্ত্রীর বক্তব্য পেশের সময় বিরোধীরা প্রবল হইচই শুরু করে। সেই সময় প্রধানমন্ত্রী বলেন, গোলমাল করে সত্যিকে চাপা দেওয়ার সুচিন্তিত পরিকল্পনা করে এসেছেন বিরোধীরা। তাতে আরও খাপ্পা হয়ে ওঠেন বিরোধী সাংসদেরা। প্রবল হইহল্লা শুরু হয়। ওয়াকআউট করে কংগ্রেস ও তৃণমূল।  

মোদী বলেন, দেশের অগ্রগতির জন্য কৃষি আইন। আন্দোলনজীবীরা আন্দোলনকারীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভুল পথে চালিত করছে। বুধবার নরেন্দ্র মোদী সংসদে ভাষণ দেওয়ার সময় জানান, দেশের ভালো চায় না কংগ্রেস তাই  আন্দোলনকারীদের উস্কানি দিচ্ছে। মোদীর চ্যালেঞ্জ, যতই ষড়যন্ত্র করুক কংগ্রেস, কৃষকদের ভুল পথে নিয়ে যেতে পারবে না। কারণ সত্যিটা প্রকাশ্যে এসে গেছে। মানুষ সেটা উপলব্ধি করতে পারছেন।

মোদী জানান, সর্বাধিক মানুষের স্বার্থে এই আইন আনা হয়েছে। এমনকী কংগ্রেস ক্ষমতায় থাকাকালীন একই আইনের ওকালতি করত। এখন কংগ্রেসের নেতৃত্বে বিরোধীরা গুজব ছড়াচ্ছেন, অভিযোগ তাঁর। 

মোদীর কথায়, কৃষক মান্ডির সংস্কার বাজেটে বরাদ্দ হয়েছে। এমএসপি উঠে যাওয়ার কোনও প্রশ্নই নেই। প্রধানমন্ত্রী বলেন, আমরা কৃষকবিরোধী কোনও পদক্ষেপ নেব না এটা কৃষকরা জানেন। 

বিরোধীদের অভিযোগ ছিল কৃষি আইনে লাভবান হবে কর্পোরেট। তার জবাব হিসেবে মোদী জানান, দেশের উন্নতির জন্য বেসরকারি প্রতিষ্ঠানেরও দরকার আছে। মোবাইল সংস্থাগুলিই এর সবথেকে বড় প্রমাণ। দেশে মোবাইল ডেটা সবচেয়ে সস্তা বলে দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Comments
Loading...