করোনা টিকা নিতে নাম লেখালে মোদীর সার্টিফিকেট নির্বাচনী বিধিভঙ্গ নয়? কমিশনে যাচ্ছে তৃণমূল

কোভিড ডকুমেন্টে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে আপত্তি তুলেছিলেন অনেকেই

দ্বিতীয় দফায়, কোভিড টিকাকরণের জন্য, ভারত সরকারের Co-Win অ্যাপে নাম নথিভুক্ত করলে একটি ডিজিটাল সার্টিফিকেট পাচ্ছেন আবেদনকারীরা। আর এই সার্টিফিকেটের নীচে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। এটা কি নির্বাচনী বিধিভঙ্গ নয়? প্রশ্ন তৃণমূলের।
আদর্শ নির্বাচনী বিধি কার্যকরী হওয়ার পরেও প্রধানমন্ত্রীর ছবি দেওয়া সার্টিফিকেট প্রদানের তীব্র বিরোধিতা করছে তৃণমূল কংগ্রেস।

মঙ্গলবার তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন ট্যুইটে লেখেন, নির্বাচন ঘোষণা হয়ে গিয়েছে, তারপরেও কোভিড সংক্রান্ত নথিতে প্রধানমন্ত্রীর ছবি! সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এই ঘটনার তীব্র সমালোচনা করে নির্বাচন কমিশনের কাছে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

দেশে দ্বিতীয় দফার টিকাকরণ কর্মসূচিতে প্রথম ভ্যাকসিন নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাধারণত কেন্দ্রীয় সরকারের সব প্রকল্পেই প্রধানমন্ত্রীর ছবি থাকে। তবে কোভিড ডকুমেন্টে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে আপত্তি তুলেছিলেন অনেকেই।

[আরও পড়ুন- দেশে বিপুল বেকারত্ব বৃদ্ধির কারণ নোটবন্দি! মোদীকে তোপ মনমোহন সিংহের]

তৃণমূলের পাশাপাশি পাঞ্জাবে কংগ্রেসের এক মন্ত্রী বলেন, এসব থেকে প্রমাণিত প্রধানমন্ত্রী সব সময় আত্মপ্রচারেই ব্যস্ত থাকেন। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডক্টর শান্তনু সেন বলেন, এভাবে সবকিছুতে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে বিজেপি যুক্তরাষ্ট্রীয় কাঠামো ভেঙে ফেলতে চাইছে। টিকাকরণের ক্ষেত্রে যেখানে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের যৌথ উদ্যোগ রয়েছে সেখানে শুধুমাত্র প্রধানমন্ত্রীর ছবি দৃষ্টিকটূ বলেই মনে করছে বিরোধীরা।

এদিকে মঙ্গলবারও কেন্দ্রীয় সরকারের অ্যাপে নাম নথিভুক্ত করতে গিয়ে সমস্যায় পড়েছেন মানুষ। অ্যাপটি ঠিকঠাক কাজ না করায় ভোগান্তি

Comments
Loading...