১ ডিসেম্বর থেকে বাড়ছে দূরপাল্লার ট্রেন, রাজ্য থেকে চলবে ৩১ জোড়া দূরপাল্লার ট্রেন, ঘোষণা রেলের

রেল যোগাযোগকে আরও সক্রিয় করতে আগামী ১ ডিসেম্বর থেকে দেশজুড়ে বাড়তে চলেছে দূরপাল্লার ট্রেন। পশ্চিমবঙ্গেও বাড়ছে ট্রেনের সংখ্যা। লকডাউন কাটিয়ে ট্রেন পরিষেবা চালু হওয়ার পর বাংলা থেকে ২৪ জোড়া মেল, এক্সপ্রেস ও ইন্টারসিটি ট্রেন চলছিল। এবার যাত্রী সুবিধার্থে ১ ডিসেম্বর থেকে আরও সাত জোড়া মেল ও এক্সপ্রেস ট্রেন চালু করা হচ্ছে বলে খবর। অর্থাৎ, ডিসেম্বর থেকে বাংলায় ২৪ থেকে দূরপাল্লার ট্রেনের সংখ্যা বেড়ে দাঁড়াচ্ছে ৩১ জোড়া। 

সূত্রের খবর, ইতিমধ্যে হাওড়া, শিয়ালদহ ও কলকাতা স্টেশন থেকে দেশের বিভিন্ন প্রান্তের জন্যে বাড়তি ৩০ জোড়া ট্রেন চালু করতে রেল বোর্ডের কাছে অনুমতি চেয়েছে পূর্ব রেল। যার মধ্যে বেশিরভাগই দিল্লি ও উত্তরবঙ্গগামী ট্রেন।

আগামী ১ ডিসেম্বর থেকে শিয়ালদহ–লালগোলা, শিয়ালদহ–সহর্সা, হাওড়া–ধানবাদ, হাওড়া–মুম্বই, মালদহ–কিউল, ভাগলপুর–রাঁচির মধ্যে এক্সপ্রেস ও ইন্টারসিটি এক্সপ্রেস চলা শুরু হবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

এছাড়া ট্রেন পরিষেবায় কলকাতার বেশ কিছু জেলাও যুক্ত হয়েছে। তবে এখনও বীরভূম, মুর্শিদাবাদ, বর্ধমানের একটি বড় অংশেই ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন।

এদিকে রেলের তরফে জানানো হয়েছে, দূরপাল্লার ট্রেনের সংখ্যা বাড়লেও তাতে জেনারেল কামরা লাগানো হবে না। রেলের তরফে জানানো হয়েছে, করোনা সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে ট্রেনে জেনারেল কামরা চালু করা সম্ভব নয়।

Comments
Loading...