যোগীকে দিয়ে সভা করাব, নন্দীগ্রামে বললেন শুভেন্দু, মমতার বিরুদ্ধে ভুল মন্ত্রোচ্চারণের অভিযোগ

ভুল মন্ত্র পাঠ করছেন মমতা ব্যানার্জি। নন্দীগ্রামের রোড শো থেকে মুখ্যমন্ত্রীকে আক্রমণ শুভেন্দু অধিকারীর। মুখ্যমন্ত্রীর ভুল মন্ত্রোচারণের অডিও বলে দাবি করে একটি ক্লিপিংও মাইকে শোনান তিনি। পাশাপাশি জানালেন, যোগী আদিত্যনাথকে তিনি আমন্ত্রণ জানিয়েছেন।
মঙ্গলবার নন্দীগ্রামে যান মমতা ব্যানার্জি। সেখানে কর্মিসভা করেন তৃণমূল নেত্রী। কর্মিসভায় মেরুকরণ ইস্যুতে বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, চণ্ডীপাঠ করে আমি বাড়ি থেকে বের হই, আমায় হিন্দু ধর্ম শেখাচ্ছে! এরপর চণ্ডীপাঠ করেন মমতা।

বুধবার তৃণমূলনেত্রীকে বিঁধতে শুরু করেন শুভেন্দু অধিকারী। ভুল মন্ত্রপাঠ নিয়ে মমতার বিরুদ্ধে একের পর সুর চড়িয়েছেন তিনি। তৃণমূল নেত্রীকে বিঁধে টুইটও করেছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেই টুইটেও তিনি লেখেন, প্রকাশ্য জনসভা থেকে ভুল মন্ত্র পাঠ করছেন নেত্রী। এইভাবেই বাংলার সংস্কৃতিকে বারবার অপমান করেছেন তিনি।
শুভেন্দু বলেন, আমি যোগী আদিত্যনাথকে আমন্ত্রণ জানিয়েছি। ওকে দিয়ে একটা সভা করাব। বাকিটা আমি ঘরের ছেলে আছি, দেখে নেব।

[আরও পড়ুন- জনজোয়ারে ভেসে মনোনয়ন পেশ মমতা ব্যানার্জির, আজও থাকছেন নন্দীগ্রামেই]

বুধবার নন্দীগ্রামে বিজেপি কার্যালয়ের উদ্বোধন করেন শুভেন্দু। এরপর রোড শো। সেখানে ক্ষমতায় এলে চিটফান্ডের টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। নিজেকে ভূমিপুত্র বলে দাবি করে জানান, আমি নন্দীগ্রামের ভোটার। এখানকার মাটির ছেলে। মমতা ব্যানার্জিকে তাঁর প্রশ্ন, লকডাউনের সময় কি নন্দীগ্রামের মানুষের খোঁজ নিয়েছেন?

মঙ্গলবার কর্মিসভা থেকে শুভেন্দুর মেরুকরণের রাজনীতির পাল্টা জবাব দিয়েছেন তৃণমূল নেত্রী। বলেছেন, নন্দীগ্রামই তো সম্প্রীতি শিখিয়েছে। শঙ্খধ্বনির সাথে আজানের ধ্বনি সেদিন নন্দীগ্রামের লড়াইয়ের মূল মন্ত্র হয়ে উঠেছিল। রাজনৈতিক পর্যবেক্ষকদের একটি অংশের মতে এই কথা বলে আসলে শুভেন্দুকেই বিঁধেছেন মমতা। পাশাপাশি মন্ত্র পড়ে নিজের হিন্দু সত্ত্বাকেও তুলে ধরেছেন। তারই পাল্টা জবাব দিলেন শুভেন্দু। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপির হিন্দুত্বের পোস্টারবয় যোগী আদিত্যনাথকে সভা করার আমন্ত্রণের কথা উল্লেখ করে শুভেন্দু নিজের প্রচারের গতিপ্রকৃতি জানিয়ে দিলেন। এখন দেখার উল্টোদিক থেকে এর জবাব আসে কিনা।

Comments
Loading...