দেশের প্রবীণতম ব্যক্তি হিসেবে ৯৯ বছর বয়সে করোনা জয় করে বাড়ি ফিরলেন ডায়মন্ড হারবারের বৃদ্ধ, নজির রাজ্যের

দেশের সবচেয়ে প্রবীণ ব্যক্তি হিসেবে করোনা জয় করে নজির গড়লেন ডায়মন্ড হারবারের বাসিন্দা শ্রীপতি নয়াবান। ৯৯ বছর বয়সী এই বৃদ্ধ বুধবার করোনা থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতাল থেকে ছাড়া পান। দেশের সবচেয়ে প্রবীণ ব্যক্তি হিসেবে করোনা জয় করে সকলকে লড়াইয়ের বার্তা দিলেন ৯৯ বছরের ওই বৃদ্ধ। পাশাপাশি করোনা চিকিৎসায় সাফল্যের নজির তৈরি করল কলকাতাও।
জানা গিয়েছে, কিছুদিন ধরে জ্বর ও করোনার অন্যান্য উপসর্গ নিয়ে ভুগছিলেন ১০০ ছুঁইছুঁই ওই বৃদ্ধ। গত ২৫ জুন দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থেকে কলকাতার কাঁকুড়গাছির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে চিকিৎসক ও নার্সদের চিকিৎসায় দারুণ সাড়া দেন তিনি। দিন কয়েকের মধ্যেই করোনামুক্ত হন তিনি। মঙ্গলবার তাঁর রক্ত ও লালারস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। এর পর তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। বুধবার ডায়মন্ড হারবারে নিজের বাড়ি ফিরে যান শ্রীপতি নয়াবান।
শ্রীপতিবাবুর সেবায় একাধিক চিকিৎসককে নিয়ে তৈরি হয়েছিল মেডিক্যাল বোর্ড। সেই মেডিক্যাল বোর্ডের সদস্য চিকিৎসক নার্গিস পারভিন সংবাদমাধ্যমকে জানান, আমাদের চিকিৎসায় উনি সুস্থ হয়ে উঠেছেন দেখে খুব ভাল লাগছে। দেশে এত প্রবীণ মানুষের সুস্থ হয়ে ওঠার উদাহরণ আর নেই। ওঁর সুস্থতা চিকিৎসক ও অন্য রোগীদের অনুপ্রেরণা যোগাবে।
এর আগে উত্তর কলকাতার বিডন স্ট্রিটের এক ৯৪ বছর বয়সী বৃদ্ধ করোনা জয় করে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে ছাড়া পেয়েছিলেন।

Comments
Loading...