বাংলায় তৃণমূলের পর এবার কি মহারাষ্ট্রে শিবসেনার পরামর্শদাতা প্রশান্ত কিশোর? বিভ্রান্তি বাড়ল ভোট বিশেষজ্ঞের ট্যুইটে

বাংলায় তৃণমূলের পাশাপাশি প্রশান্ত কিশোর কি এবার মহারাষ্ট্রে শিবসেনারও পরামর্শদাতার ভূমিকায়? ২২ শে জুলাই ইংরেজি দৈনিক দ্য টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত একটি খবর সেরকমই ইঙ্গিত দিচ্ছে। প্রতিবেদনে প্রকাশ, শিবসেনার যুব শাখার প্রধান আদিত্য ঠাকরেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে তুলে ধরতে গ্রুমিংয়ের ভার বর্তেছে প্রশান্ত কিশোরের উপর। যদিও এই খবর প্রকাশিত হওয়ার পর প্রশান্ত কিশোরের এক ট্যুইট বার্তায় তৈরি হয়েছে বিভ্রান্তি।
মহারাষ্ট্রে আসন্ন বিধানসভা ভোটে এনডিএ শরিক শিবসেনা তেড়েফুড়ে নামার পরিকল্পনা করেছে। মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে এখন থেকেই তুলে ধরা হচ্ছে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরেকে। বিজেপির দেবেন্দ্র ফড়নবিশের বিরুদ্ধে তরুণ মুখ আদিত্য, তাদের সবচেয়ে বড় বাজি হতে পারে বলে মনে করা হচ্ছে। এই পরিস্থিতিতে ফড়নবিশের প্রস্তাবিত রাজ্যব্যাপী জন সংযোগ যাত্রার পাল্টা হিসেবে আদিত্য ঠাকরে রাজ্যে ৪ হাজার কিলোমিটারব্যাপী জন আশীর্বাদ যাত্রার উদ্যোগ নিয়েছেন। দ্য টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আদিত্য ঠাকরের এই যাত্রার পরিকল্পনাটি প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত।
যদিও এই খবরের সত্যতা নিয়ে ঘুরিয়ে প্রশ্ন তুলেছেন স্বয়ং প্রশান্ত কিশোর। সোমবার বেলা ১২ টা নাগাদ প্রশান্ত কিশোর একটি ট্যুইট করেন। সেই ট্যুইটে তিনি লেখেন, হাস্যকরভাবে ইদানীং আমি কোথায় কোথায় কাজ করছি তা জানতে পারছি একমাত্র খবরের কাগজ পড়ে।

এবছরের ফেব্রুয়ারিতে মুম্বইয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে এবং আদিত্যের সঙ্গে দেখা করেছিলেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। সাক্ষাৎ শেষে প্রশান্ত কিশোর ট্যুইট করে জানিয়েছিলেন, এনডিএ শরিক হিসেবে আসন্ন লোকসভা ও তার পরবর্তী সময় বিভিন্ন ভোটে জিততে আমরা মহারাষ্ট্রে আপনার হাত ধরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। একই সময় ট্যুইট করেছিলেন আদিত্য ঠাকরেও। ট্যুইটে উদ্ধব পুত্র বলেছিলেন, আজ মধ্যাহ্নভোজে একজন বিশেষ অতিথি এসেছিলেন। দারুণ আলোচনা হল। এরপরই জল্পনা শুরু হয়, তাহলে কি বিজেপির জোট সঙ্গী শিবসেনার হয়ে প্রশান্ত কিশোর কাজ শুরু করছেন? তারপর অবশ্য প্রশান্ত ব্যস্ত ছিলেন অন্ধ্র প্রদেশে। লোকসভার ফল বেরোনোর পর তাঁর দায়িত্ব পড়ে বাংলায়। সেখানে তৃণমূলের হয়ে স্ট্র্যাটেজি তৈরির ভার নেন প্রশান্ত কিশোর।
দ্য টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে প্রকাশ, একজন শিবসেনা কর্মী জানাচ্ছেন, আদিত্য ঠাকরের যাত্রার বিষয়টি প্রশান্ত কিশোরেরই পরামর্শে। প্রতিবেদনে সূত্রের খবর বলে লেখা হয়েছে, এই লক্ষ্যে ইতিমধ্যেই প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাক শতাধিক তরুণ পেশাদার এবং ছাত্রদের নিয়ে টিম তৈরি করে মহারাষ্ট্রে কাজ করা শুরু করে দিয়েছে।
এই প্রেক্ষিতেই প্রশ্ন উঠছে, তাহলে কি বাংলায় বিজেপিকে রুখতে মমতার হাত ধরার পাশাপাশি, মহারাষ্ট্রেও এবার মুখোমুখি লড়াই করতে নামা বিজেপি-শিবসেনার মহারণে অংশ নিতে চলেছেন এই ভোট বিশেষজ্ঞ?

Comments
Loading...