বুধবার রাত থেকে আবার বৃষ্টির পূর্বাভাস, চলবে শুক্রবার পর্যন্ত

ফেব্রুয়ারির শেষ থেকে মার্চের দ্বিতীয় সপ্তাহ, বসন্তের চেয়ে বর্ষার ছোঁয়াই যেন বেশি। ফের পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে বুধবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।
বুধবার দুপুর থেকেই কলকাতার আকাশে মেঘের ঘনঘটা। কোথাও কোথাও দুপুরে দু’এক ফোঁটা বৃষ্টিও হয়। বুধবার রাত থেকেই বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতি ও শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, ওড়িশার উপকূলবর্তী জেলাগুলিতে শুক্রবার পর্যন্ত বৃষ্টির সতর্কতা রয়েছে।
বুধবার কলকাতায় সকাল থেকে চড়া রোদ থাকলেও বেলা বাড়তেই আকাশ মেঘলা হতে শুরু করে। এ দিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২২.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি।
গত সপ্তাহ থেকে রাজ্যজুড়ে রোদ-বৃষ্টির খেলা চলছে। কোথাও হালকা, কোথাও ভারী বৃষ্টি হয়েছে। দোলের আনন্দে বৃষ্টি কোনও বিঘ্ন না ঘটালেও বুধবার থেকে ফের মুখভার আকাশের। আপাতত শুক্রবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Comments
Loading...