শনিবার থেকে আগামী ৪৮ ঘণ্টা রাজ্যজুড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস। এদিন সন্ধ্যা থেকে ঝোড়ো হাওয়া আর হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। ঝড়-সহ বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

আবহাওয়া দফতর জানাচ্ছে, দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু সক্রিয় হয়েছে। ক্রমশ তা এগিয়ে দক্ষিণ আরব সাগর ও দক্ষিণ-পশ্চিম ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে বিস্তার লাভ করবে। এদিকে বাতাসে ভর করে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। অসমে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। জলীয় বাষ্প থেকে বজ্রপাত-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে রাজ্যে। দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, এই জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। ৩০ থেকে ৫০ কিমি বেগে ঝড় হতে পারে কয়েকটি জেলায়। সোমবার পর্যন্ত জেলায় জেলায় চলতে পারে এই বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টি।

হাওয়া অফিস আরও জানাচ্ছে, আরব সাগরের নিম্নচাপের হাত ধরে ১ জুনের মধ্যেই বর্ষার আগমন হতে যাচ্ছে কেরলে। বৃহস্পতিবার আরব সাগরে একটি নিম্নচাপের জন্ম হয়েছে। সেটি শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। তার সম্ভাব্য অভিমুখ ওমান-ইয়েমেন উপকূল।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Madhyamik Result Tomorrow
Hemtabad MLA Death Update