কৃষকদের সমর্থনে ট্যুইট গ্রেটা থুনবার্গ, রিহানার! কড়া প্রতিক্রিয়া কেন্দ্রের

রিহানার সমালোচনা করতে গিয়ে বেফাঁস মন্তব্য কঙ্গনার

কৃষক আন্দোলনে সমর্থনকারী আন্তর্জাতিক তারকাদের ট্যুইটের কড়া প্রতিক্রিয়া দিল কেন্দ্রীয় সরকার। বিদেশ মন্ত্রক বিবৃতি দিয়ে জানায় প্রকৃত সত্য না জেনেই উদেশ্যপ্রণোদিত ভাবে আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। 

কেন্দ্রীয় সরকার আরও জানায় একইভাবে ২৬ জানুয়ারিও রাজধানীতে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা হয়েছিল। মাত্র কয়েকজন কৃষক আন্দোলন করছেন বলেও উল্লেখ করা হয়। এটাই ভারতের গণতন্ত্রের শক্তি বলেও উল্লেখ করেছে বিদেশ মন্ত্রক।       

মঙ্গলবার কৃষি আইনের প্রতিবাদে আন্দোলনকারী কৃষকদের পাশে দাঁড়িয়েছিলেন পরিবেশ আন্দোলন কর্মী গ্রেটা থুনবার্গ। মঙ্গলবার রাতে নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে এই সংক্রান্ত একটি খবরের লিংক শেয়ার করে দিল্লিতে আন্দোলনরত কৃষকদের পাশে থাকার বার্তা দেন তিনি। 

গ্রেটা থুনবার্গের আগে সিএনএন-এর খবরের লিঙ্ক শেয়ার করে কৃষক আন্দোলনকে সমর্থন করেছিলেন আমেরিকান পপস্টার রিহানা। মঙ্গলবার রিহানা কৃষক আন্দোলনের খবরের লিঙ্ক শেয়ার করে ট্যুইটে লেখেন ‘কেন আমরা এই বিষয় নিয়ে কথা বলছি না?’ একই সঙ্গে তিনি কৃষকদের আন্দোলকে সমর্থনও করেছেন।  

এদিকে মার্কিন পপ তারকা কৃষক আন্দোলন সমর্থন করায় তাঁকে একহাত নিয়েছেন বলিউড অভিনেতা কঙ্গনা রানাউত। রিহানার ট্যুইটের জবাবে অভিনেতা লিখেছেন, ‘কেউ এসব নিয়ে কথা বলছে না, কারণ ওরা কৃষক নয় জঙ্গি’। এখানেই থেমে থাকেননি বলিউডের ‘কুইন’৷ অন্য একটি ট্যুইটে মার্কিন পপ তারকাকে পর্ন তারকা বলেও ট্যুইটে কটাক্ষ করেন কঙ্গনা। তাঁর দাবি ‘প্রকৃত সঙ্গীতশিল্পী ও শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী ছাড়া এই ধরনের মধ্যমানের গায়ক গায়িকারা মানুষের কাছে নিজেদের গান বিক্রি করার জন্য মাংসল শরীরের উপর নির্ভর করেন। তাঁর অভিযোগ, শরীরের ব্যক্তিগত অংশ দেখিয়ে তাঁরা জনপ্রিয়তা লাভ করেন৷ 

ইদানীং কঙ্কনা মানেই বিতর্ক। ফের একবার শিরোনামে তিনি।  

Comments
Loading...