Sandakphu Trek: কীভাবে কম খরচে ঘুরে আসবেন বরফে মোড়া সান্দাকফু?

১১,৯৫০ ফুট উচ্চতায় অবস্থিত সান্দাকফু থেকে দেখতে একই সঙ্গে দেখতে পাওয়া যায় বিশ্বের উচ্চতম শৃঙ্গ মাউন্ট এভারেস্ট এবং কাঞ্চনজঙ্ঘা

করোনার জন্য দীর্ঘদিন ঘরে বন্দি? এরই মাঝেই এসে গিয়েছে ভোট! কোথায় ঘুরতে যাবেন? কীভাবে যাবেন, সেখানে ভোট আছে কিনা, এই সব ভাবছেন?

চলুন, এই ফাঁকে মানুষের ভিড়, ভোটের বুথ, এড়িয়ে ট্র্যাক করে আসুন রাজ্যের উচ্চতম সান্দাকফু থেকে। বরফে মোড়া নিরিবিলি সান্দাকফুতে করোনা আতঙ্কও নেই বলা যায় হলফ করে।

সান্দাকফু:

সিঙ্গলিলা ন্যাশনাল পার্কের অন্তর্গত পশ্চিমবঙ্গের সবচেয়ে উচ্চতম শৃঙ্গ সান্দাকফু। বলা হয় সান্দাকফু ট্রেক পৃথিবীর বিশেষ কয়েকটি ট্রেকের মধ্যে অন্যতম। ১১,৯৫০ ফুট উচ্চতায় অবস্থিত সান্দাকফু থেকে দেখতে একই সঙ্গে দেখতে পাওয়া যায় বিশ্বের উচ্চতম শৃঙ্গ মাউন্ট এভারেস্ট এবং কাঞ্চনজঙ্ঘা ও তার পরিবার। এ ছাড়াও বিশ্বের চতুর্থ উচ্চ শৃঙ্গ লহ্টস এবং পঞ্চম উচ্চ শৃঙ্গ মাকালু দেখতে পাওয়া যায়। পর্যটকদের মতে, বিশ্বের খুব কম জায়গা রয়েছে যেখান থেকে ৮০০০ ফুটের শৃঙ্গগুলি দেখতে পাওয়া যায়।

পাহাড়ের রোমাঞ্চ আমাদের মনে সব সময় একটা আলাদা অনুভুতি দেয়। অনেক ভ্রমণপ্রেমী রয়েছেন যাঁরা পাহাড়ের গায়ে নতুন পথ আবিষ্কারে নিজেকে ব্যস্ত রাখতে চান। তাঁদের জন্য আদর্শ জায়গা সান্দাকফু। এমন অনেকেই আছেন যাঁরা সদ্য ট্রেকের নেশায় মজেছেন। অল্পবিস্তর ট্রেকে দিয়ে হাতে খড়ি দিতে চান! ভ্রমণ বিশেষজ্ঞরা বলছেন, সান্দাকফুই হবে তাঁদের আদর্শ ডেস্টিনেশন।

কীভাবে যাবেন সান্দাকফু তা নিয়ে চিন্তিত?

চিন্তায় বিরতি দিয়ে, দিনক্ষণ ঠিক করে বেরিয়ে পড়ুন সান্দাকফুর উদ্দেশ্যে। আপনাকে  পথ দেখাবে, শিলিগুড়ির BON VOYAGE LEISURE Private Limited.

গন্তব্য: সান্দাকফু

সময়সীমা: ৫ রাত ৬ দিন

খরচ: প্রতি মাথাপিছু ১০,৬০০ টাকা+ GST। এত কম খরচায় অভিজ্ঞ ট্যুর গাইড, ভালো খাওয়া দাওয়া, যাতায়াতের জন্য গাড়ি, উচ্চমানের হোম-স্টে, মেডিকেল টিম ইত্যাদি।

সান্দাকফু ভ্রমণের দিনলিপি:

প্রথম দিন নিউ জলপাইগুড়ি স্টেশন অথবা বাগডোগরা বিমানবন্দর থেকে যোগাযোগ করে পিকআপ করা হবে। সেখান থেকে গাড়িতে করে মানেভঞ্জন।

দ্বিতীয় দিন মানেভঞ্জন থেকে পায়ে হেঁটে টংলু অথবা টুংলিং।

তৃতীয় দিনের গন্তব্য হবে কালিপোখরী।

চতুর্থ দিন মাত্র ৮ কিলোমিটার হেঁটে আপনাদের ফাইনাল ডেস্টিনেশন সান্দাকফু। সমস্ত দিনটাই সান্দাকফুতে কাটানোর পর, পরদিন ১৮ কিলোমিটার হেঁটে শ্রীখোলা। তারপর শ্রীখোলা থেকে পাহাড়ের গা ধরে গাড়িতে করে নিউ জলপাইগুড়ি স্টেশন বা বাগডোগরা বিমানবন্দরের উদ্দেশ্যে নামা।

কীভাবে যোগাযোগ করবেন:

BON VOYAGE LEISURE Private Limited

Phone no. +91 9733007085

Comments
Loading...