জন্মদিনে ফিরে দেখা শর্মিলা ঠাকুর, আজ অসংখ্য ভক্তদের মজ জুড়ে শুধুই তিনি

শর্মিলা ঠাকুর, একজন সম্ভ্রান্ত, আভিজাত্য, মিষ্টতার পাচমিশেল। যিনি কিনা ছোট থেকেই অভিনয়ের মাধ্যমে আমদের নজর কেড়েছেন। সত্যজিৎ রায়ের সান্নিধ্যে প্রথম তাঁর দেবী ছবিতে আগমন ঘটে। এরপর একের পর এক জনপ্রিয় বাংলা ছবি তিনি আমদের উপহার দিয়েছেন। শুধু বাংলা ছবি কেন? নিজের অসামান্য প্রতিভা আর গুনে তিনি বলিউডেও দাপিয়ে অভিনয় করেছেন এক যুগে।

বহু ছবির মাধ্যমে আজও তিনি আমদের মনে এক অনন্য অনুভূতি জাগিয়ে তোলেন। আর আজ কিনা তারই জন্মদিন। দেবী, শুভ মহরৎ, সমান্তর, অমানুষ, আনন্দ আশ্রম, অরণ্যের দিনরাত্রি, সীমাবদ্ধ, আবার অরণ্যের মতো বহু বাংলা ছবিতে তিনি আমাদের মন ভুলিয়েছেন। এমনকি বাংলা ছবি ছাড়াও একাধিক হিন্দি ছবিও রয়েছে তার ঝুলিতে। যেমন- অ্যান ইভিনিং ইন প্যারিস, গেহরি চোট, লাইফ গোস অন, মালিক, সানি, চরিত্রহীন, রাজা রানী, ইয়াকিন, হামসাফার, মর্নিং ওয়াক, তালাশ, গৃহ প্রবেশ আর কতো কি। এরপর তার সফল কেরিয়ার জীবনের মোর ঘুরে যায়। যখন তিনি পতোউদি পরিবারের বেগম হয়ে আসেন। সইফ এবং সোহাকে ঘিরে তার জীবন আরো রঙিন হয়ে ওঠে।

দেখতে দেখতে ফ্ল্যাশব্যাক এতোটাই স্পষ্ট হয়ে ওঠে যে আজ তিনি কিনা ফিরে দেখা পুরোনো দিনের যুগে এসে দাঁড়িয়েছেন। কিন্তু তাও তিনি সুন্দর, তিনি নতুন। বয়স বেড়েছে কিন্তু ফেলে আসা অতীত আর তাঁর দেওয়া সেসব অতুলনীয় ছবি সেসব তো কখনোই ফিকে হবেনা। সেগুলি আমাদের মনেই রয়ে যাবে, ফেলে আসা সুন্দর দিন গুলি মনে করাবে বারবার।

Comments
Loading...