সুব্রত মুখার্জি: বাম-কংগ্রেস আর জাতপাত বিরোধী রইল না, বন্ধু পেল বিজেপি

বিজেপি এবং সিপিএমকে একসঙ্গে বিঁধে বিজেএম বলেও কটাক্ষ করেন পঞ্চায়েত মন্ত্রী

কংগ্রেস এবং সিপিএমকে সাম্প্রদায়িক দল বলে আক্রমণ করলেন তৃণমূলের বর্ষীয়ান নেতা তথা মন্ত্রী সুব্রত মুখার্জি। বললেন, বিজেপি দুই নতুন বন্ধু পেল বাম আর কংগ্রেস। রবিবার বামেদের ব্রিগেড জমায়েতকে পশ্চিমবঙ্গের রাজনীতিতে অভিনব ঘটনা বলে কটাক্ষ করেন। সুব্রতর দাবি, কংগ্রেস ও সিপিএম আর জাতপাত মুক্ত দলের তালিকায় রইল না। এমনকি আব্বাস সিদ্দিকীর মঞ্চে ওঠার সময় অধীর চৌধরীর বক্তব্য থামিয়ে রাখা এবং পরে বক্তব্য রাখতে না চাওয়ার ঘটনার কথা উল্লেখ করে বাম কংগ্রেসকে খোঁচা দিলেন।

বিজেপি এবং সিপিএমকে একসঙ্গে বিঁধে বিজেএম বলেও কটাক্ষ করেন পঞ্চায়েত মন্ত্রী। সুব্রত মুখার্জির আক্ষেপ, জাতীয় কংগ্রেসও বিজেপির মত সাম্প্রদায়িক দলে পরিণত হয়েছে।
কংগ্রেস-সিপিএমকে আক্রমণের পাশাপাশি এদিন বিজেপিকেও একহাত নেন সুব্রত। বিজেপি অপ্রচার করছে বলে তিনি ফের একবার সরব হন। ক’দিন আগে বিজেপির তরফে একজন আহত বৃদ্ধার ছবি পোস্ট করে দাবি করা হয়েছিল তৃণমূল কর্মীরা ওই বৃদ্ধাকে মারধর করেছে। এদিন সেই প্রসঙ্গ টেনে সুব্রত মুখার্জি বলেন, আহত বৃদ্ধার নাতি জানিয়েছেন বৃদ্ধাকে তৃণমূলের লোকজন মারেনি। বৃদ্ধা অসুস্থ থাকায় এসব বলেছেন বলে দাবি নাতির, জানান সুব্রত মুখার্জি।

[আরও পড়ুন- প্রার্থী হচ্ছেন মমতার ভাই বাবুন ব্যানার্জি? তৃণমূলের প্রার্থী তালিকায় চমকের পর চমক]

বিরোধীদের সমালোচনার পাশাপাশি এদিন রাজ্য সরকারের একগুচ্ছ প্রকল্পের সাফল্যের খতিয়ান তুলে ধরেন তিনি।

বিজেপি সহ বিরোধী দলেরা ১০ বছরে রাজ্যে কোনও বিনিয়োগ হয়নি বলে অভিযোগ করছে। এদিন তাঁর জবাবে তৃণমূল নেতা পরিসংখ্যান দিয়ে দাবি করেন, মাঝারি ও ক্ষুদ্র শিল্পে রাজ্যে ব্যাপক বিনিয়োগ হয়েছে। রাজ্য সরকারের তরফে ক্ষুদ্র শিল্পগুলিকে ঋণ দেওয়া হয়েছে ৬৩ হাজার কোটি টাকা। এবং ক্ষুদ্র শিল্পে প্রায় ৩০ লক্ষ নতুন কর্মসংস্থান হয়েছে বলেও দাবি করেন সুব্রত মুখার্জি।

Comments
Loading...