মোদীকে নিশানা কেন? সোশ্যাল মিডিয়ায় অনুরাগ কাশ্যপকে আক্রমণ সুচিত্রা কৃষ্ণমূর্তির

নিজের ব্যর্থতা মেনে নিতে পারছেন না বলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করছেন পরিচালক অনুরাগ কাশ্যপ। এইভাবেই অনুরাগ কাশ্যপকে তীব্র কটাক্ষ করলেন গায়িকা এবং অভিনেত্রী সুচিত্রা কৃষ্ণমূর্তি।
সম্প্রতি টুইটারে তিনি লিখেছেন, আত্মবিশ্বাস ভগবানের দান। তা ভাগ্য করে পেতে হয়। যার আত্মবিশ্বাস নিজের উপর যতটা কম, সেই নিজের সাফল্যের দিকে নজর দিতে পারে না। তখন সে নিজের ব্যর্থতা মেনে না নিতে পেরে অন্যের সমালোচনা করে। অনুরাগের নাম করে একাধিক টুইট করেছেন সুচিত্রা। যার একটিতে অনুরাগের নাম উল্লেখ করে তাঁকে কটাক্ষ করেছেন সুচিত্রা। লিখেছেন, ‘নিজের কাজ ঠিক মতো কর। কতগুলো বাজে ওয়েব সিরিজ বানিয়েছ। তাই নিজের ব্যর্থতা মেনে নিতে পারছ না।’ পরে অবশ্য নিজের এই টুইটটি ডিলিট করে দিয়েছেন সুচিত্রা। কারণ হিসেবে তিনি পরে অন্য একটি টুইটে লিখেছেন, কাউকে নাম করে প্রকাশ্যে সমালোচনা করার পক্ষপাতী নন। তাই ডিলিট করছেন। যদিও নিজের মতে এখনও অনড় রয়েছেন সুচিত্রা। সুচিত্রা আরও একটি টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, মত প্রকাশের ও প্রতিবাদের অধিকার রয়েছে সকলের। কিন্তু তারও একটি নিয়ম (ডেকোরাম) আছে। সব সময় উচিত শালীনতা বজায় রাখা। ভাষা প্রয়োগের দিকে খেয়াল রাখা উচিত।
উল্লেখ্য, পরিচালক অনুরাগ কাশ্যপ বরাবরই নরেন্দ্র মোদীর সমালোচক বলেই পরিচিত। সম্প্রতি দেশজুড়ে এনআরসি, সিএএ’র বিরুদ্ধে যে প্রতিবাদ বিক্ষোভ হচ্ছে তার সমর্থন করেছেন তিনি। কখনও বলেছেন,  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চুপ থাকা উচিত, অনেক বাজে কথা বলেন উনি। কখনও বলেছেন, মোদী আগে নিজের ডিগ্রির কাগজ দেখান। বিভিন্ন প্রতিবাদ আন্দোলন ও ধরনাতেও সামিল হচ্ছেন তিনি।
Comments
Loading...