সুপ্রিম কোর্টে ধাক্কা তেজবাহাদুরের, আদালত হস্তক্ষেপ করবে না, আবেদন খারিজ করে জানাল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন তেজবাহাদুর যাদব। প্রাক্তন বিএসএফ জওয়ানের আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত। বারাণসী কেন্দ্র থেকে মহাগটবন্ধন প্রার্থী হিসেবে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ভোটে লড়ার কথা ছিল তেজবাহাদুরের। কিন্তু তথ্যগত বিভ্রান্তির কারণে তাঁর মনোনয়ন বাতিল করে কমিশন। এর বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে যান তেজবাহাদুর। তাঁর হয়ে জনস্বার্থ মামলায় সওয়াল করেন আইনজীবী প্রশান্ত ভূষণ।

বুধবার সুপ্রিম কোর্ট নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছিল, তেজবাহাদুর যাদবের অভিযোগের প্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়া জানাতে। সেজন্য কমিশনকে ২৪ ঘণ্টা সময় দেয় সুপ্রিম কোর্ট। সেই নির্দেশ অনুযায়ী বৃহস্পতিবার শীর্ষ আদালতকে প্রতিক্রিয়া জানায় কমিশন। তারপর দু’পক্ষের সওয়াল জবাব শোনার পর তেজবাহাদুরের আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট। এদিন শুনানিতে তেজবাহাদুরের আইনজীবী প্রশান্ত ভূষণ বলেন, তাঁরা নির্বাচন বন্ধ করতে চাইছেন না, শুধু কমিশন তেজবাহাদুরকে যেন ভোটে লড়ার অনুমতি দেয় নির্বাচন কমিশন। কারণ হিসেবে প্রশান্ত ভূষণ আদালতে দাবি করেন, অন্যায়ভাবে তেজবাহাদুরের মনোনয়ন বাতিল করেছে কমিশন।

দু’পক্ষের সওয়াল জবাব শোনার পর সুপ্রিম কোর্টে জানায়, এই মামলায় হস্তক্ষেপ করার কোনও কারণ খুঁজে পাওয়া যায়নি। তাই আবেদন খারিজ করা হল। আগামী ১৯ মে বারাণসী কেন্দ্রে ভোট। মনোনয়ন নিয়ে গোলমাল শুরু হতেই সমাজবাদী পার্টি তেজবাহাদুরের বদলে শালিনী যাদবকে প্রার্থী হিসেবে ঘোষণা করে।

Comments
Loading...