টানা তিন দিন পায়ে হেঁটে মনোনয়ন জমা তৃণমূল প্রার্থী ৭০ পেরোনো স্বপন দেবনাথের

দীর্ঘ রাজনৈতিক জীবনে ভোটে লড়েছেন সাতবার। জয়ী হয়েছেন তিনবার।

টানা তিনদিন পায়ে হেঁটে মনোনয়ন পত্র জমা দিলেন পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী স্বপন দেবনাথ। 

প্রতিটি প্রার্থীই ভোটারদের মনে ছাপ ফেলতে প্রচারে বাড়তি জোর দিচ্ছেন। কয়েক দিন আগে  সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য সিঙ্গুরের ইচ্ছুক কৃষককে সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দিয়েছেন। মনোনয়ন জমার মধ্যেও ভোটের ইস্যুকে তুলে ধরেছিলেন। 

তবে রাজ্যের মন্ত্রী তথা তিনবারের বিধায়ক স্বপন দেবনাথের তিনদিন পায়ে হেঁটে এসে মনোয়ন জমা দেওয়ার ঘটনা রাজ্য রাজনীতিতে বিরল। স্বপন বাবুর বয়স ৭০ পেরিয়েছে। তাঁর অনুগামীরা বলছেন, বয়সে প্রবীণ হলেও তিনি মনের দিক থেকে এখনও তরুণ। 

দীর্ঘ রাজনৈতিক জীবনে ভোটে লড়েছেন সাতবার। জয়ী হয়েছেন তিনবার।  রাজ্যের মন্ত্রিসভার সদস্যও ছিলেন। সেদিক থেকে দেখতে গেলে স্বপন বাবু একজন হেভিওয়েট প্রার্থী। 

 অন্যান্য হেভিওয়েটরা যেখানে হুডখোলা জিপে, বাইক মিছিল করে ভোট প্রচার করছেন। তৃণমূল প্রার্থী সেপথে হাঁটেননি। প্রচারের ক্ষেত্রে বেছে নিয়েছেন সাইকেলকে। 

 

[আরও পড়ুন- ৮৯ এর রবীন্দ্রনাথ, ২৭ এর সৃজন! সিঙ্গুর রক্ষার লড়াইয়ে কৃষক নেতা বেচারাম]

রাজনীতিকদের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির হাঁটা সর্বজনবিদিত। হাতে ফোন, জনতাকে নমস্কার করতে করতে হাওয়াই চটি পায়ে দ্রুত গতিতে হেঁটে যাচ্ছেন মমতা ব্যানার্জি। দেহ রক্ষীরাও তাঁর সঙ্গে পা মেলাতে হিমশিম খাচ্ছেন, রাজ্য রাজনীতিতে এটি একটি পরিচিত দৃশ্য। স্থানীয় তৃণমূল কর্মীসমর্থকরা বলছেন, দলনেত্রীর কাছ থেকেই অনুপ্রাণিত পূর্বস্থলী  দক্ষিণ বিধানসভার তৃণমূল প্রার্থী স্বপন দেবনাথ।     

Comments
Loading...