‘আমরা মাল-মাছ সব খাই, সব বাঙালি জেলে যাবে’, মুম্বইয়ে মাদক কাণ্ড পর্বে বিস্ফোরক স্বস্তিকা! ঘুরিয়ে কি কেন্দ্রকে বার্তা?

সুশান্ত সিংহ রাজপূতের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার তদন্ত একটি মাত্র শব্দকে কেন্দ্র করে ঘুরছে। তা হল, মাল!
খুন, আত্মহত্যায় প্ররোচনা নয়, এমনকী সিবিআইয়ের হাতেও নয়, সুশান্ত সিংহ রাজপূতের বন্ধু রিয়া চক্রবর্তী গ্রেফতার হয়েছেন ড্রাগ মামলাতে। তাঁর ভাইকেও গ্রেফতার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো বা NCB। জেরার জন্য ডাক পড়েছে বলিউড তারকা দীপিকা পাডুকোন সহ একাধিক প্রথম সারির অভিনেতার। এঁদের সবার কাছ থেকে এনসিবি মালের সন্ধান চায়। এবার সামগ্রিক মাদক তদন্তের গতিপ্রকৃতিকে তীব্র কটাক্ষ করে ট্যুইট করলেন বাংলার অভিনেতা স্বস্তিকা মুখার্জি।
শুক্রবার দুপুরে স্বস্তিকা মুখার্জি নিজের হ্যান্ডেলে একটি ট্যুইটকে শেয়ার করে লেখেন, আমরা সবাই জেলে যাবো। মাল থেকে মাছ, সিগারেট থেকে জল, আমরা বাঙালিরা সব খাই।

চলতি বাংলায় মালের অর্থ হল মদ। মাল খাওয়া মানে মদ গেলা। কিন্তু মুম্বই মাদক কাণ্ডে মাল অর্থ গাঁজা-চরস জাতীয় ড্রাগস। মাছপ্রিয় বাঙালি মাল বললে যেখানে মদ বোঝে, মুম্বই এলাকায় চলতি ভাষায় মালের অর্থ গাঁজা বা চরস।
মুম্বইয়ের হাই প্রোফাইল সুশান্ত সিংহ রাজপূত অস্বাভাবিক মৃত্যু তদন্তের পরতে পরতে এখন ড্রাগের রমরমা। কিন্তু এখনও পর্যন্ত ড্রাগস উদ্ধার হয়নি রিয়া, দীপিকাদের কারও কাছ থেকেই। রিয়া চক্রবর্তী নামের সুবাদে গোটা ঘটনায় আলাদা করে পরিচিতি পেয়েছেন বাঙালি মেয়েরা। এবার সেই ঘটনায় ড্রাগস তদন্তের গতিপ্রকৃতিকে ঘুরিয়ে খোঁচা দিলেন স্বস্তিকা মুখার্জি। রসিকতার ছলে জানিয়ে দিলেন, বাঙালিরা মাছ থেকে মাল, সিগারেট থেকে জল, সবই খায়। তাই বর্তমান প্রেক্ষাপট বিচার করে অভিনেতা জানিয়েছেন সব বাঙালিরই ভবিতব্য জেল।
স্বস্তিকা মুখার্জির পরিচিতরা মনে করছেন, অভিনেতা আসলে ড্রাগ তদন্তের গতিপ্রকৃতিকে ব্যঙ্গ করে একটি দ্বিমুখী কটাক্ষ ছুঁড়েছেন। সম্প্রতি দিল্লি দাঙ্গায় অভিযুক্ত হিসেবে জেএনইউয়ের প্রাক্তন ছাত্র নেতা উমর খালিদকে গ্রেফতার করেছে পুলিশ। আদালতের হস্তক্ষেপে কদিন আগেই ছাড়া পেয়েছেন ডক্টর কাফিল খান। দেশের প্রায় সর্বত্র বিরোধী স্বর নিক্ষেপকারীদের জেলে ঢোকানোর প্রতিবাদ প্রথম থেকেই করছেন বিদ্বজ্জ্বনেরা। স্বস্তিকা মাল শব্দের ভাষাগত জাগলারির মাধ্যমে সব বাঙালিকে জেলে পাঠানোর আশঙ্কা জানিয়ে আসলে কেন্দ্রীয় সরকারকেই বিঁধতে চেয়েছেন বলে মনে করছেন স্বস্তিকার পরিচিতরা।

Comments
Loading...