মেম্বার না হলেও অর্ণব গোস্বামীর গ্রেফতারির নিন্দা, আমার বেলা চুপ! এডিটরস গিল্ড থেকে ইস্তফা শিলং টাইম্‌সের এডিটর প্যাট্রিসিয়া মুখিমের

এডিটরস গিল্ড অফ ইন্ডিয়া থেকে ইস্তফা দিলেন শিলং টাইম্‌সের এডিটর প্যাট্রিসিয়া মুখিম। প্যাট্রিসিয়ার অভিযোগ, মেঘালয় হাইকোর্টে তাঁর জামিনের আবেদন খারিজ হওয়ার পর তিনি এডিটরস গিল্ডকে জানিয়েছিলেন কিন্তু গিল্ড এনিয়ে চুপ ছিল। তারই প্রতিবাদে ইস্তফা। বর্ষীয়ান সম্পাদক প্যাট্রিসিয়ার আরও অভিযোগ, গিল্ডের সদস্য না হওয়া সত্ত্বেও অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে বিবৃতি দেওয়া হয়েছে। অথচ অর্ণব গোস্বামীর গ্রেফতারির কারণ তাঁর সাংবাদিকতা ছিল না! 

গত ১০ নভেম্বর মেঘালয় হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোয় প্যাট্রিসিয়া দায় এড়াতে পারেন না বলে মেনে নিয়ে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর বাতিলের আবেদন খারিজ করে দেয়। অভিযোগ, প্যাট্রিসিয়া ঘটনার কথা গিল্ডে জানালেও কোনও সাড়া পাননি। প্যাট্রিসিয়া গিল্ডের কাছে কোর্টের নথিও পাঠিয়েছিলেন বলে দাবি। তাও কোনও বিবৃতি আসেনি। পদ্মশ্রী প্যাট্রিসিয়া মুখিমের অভিযোগ, অর্ণব গোস্বামী গিল্ডের মেম্বার নন। তবুও তাঁর গ্রেফতারির নিন্দা করে বিবৃতি দিয়েছিল গিল্ড। তাঁর অভিযোগ আশ্চর্যজনকভাবে গিল্ড নিশ্চুপ। এরপরই গিল্ড থেকে ইস্তফার সিদ্ধান্ত নেন প্যাট্রিসিয়া। 

এ ব্যাপারে এডিটরস গিল্ডের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

Comments
Loading...