হাইকোর্টের স্থগিতাদেশ, মিছিল বাতিল হলেও বুধবার ত্রিপুরা যাচ্ছেন অভিষেক ব্যানার্জি

ফের ত্রিপুরায় বাতিল অভিষেক ব্যানার্জির পদযাত্রা। ত্রিপুরা হাইকোর্টের নির্দেশে ২২ সেপ্টেম্বর অভিষেকের মিছিল হচ্ছে না সে রাজ্যে। জানা গিয়েছে, মিছিল বাতিল হলেও সংগঠনের কাজে নির্ধারিত দিনে আগরতলায় যাবেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক।

এর আগেও দু’বার মিছিলের জন্য আবেদন করেও পুলিশের অনুমতি পাননি তৃণমূল নেতৃত্ব। যার জেরে ২২ সেপ্টেম্বর দিনটি ধার্য করে তৃণমূল নেতৃত্ব। অভিযোগ, তৃতীয়বারও তৃণমূলের আবেদন নাকচ করে ত্রিপুরা পুলিশ। ফলত আদালতের দ্বারস্থ হয় তৃণমূল।

কোর্ট সূত্রে খবর, তৃণমূলের আবেদনের ভিত্তিতে পুলিশের বক্তব্য শুনতে চায় হাইকোর্ট। এরপর দু’পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি অরিন্দম লোধ মিছিলে স্থগিতাদেশ দেন।

ত্রিপুরা পুলিশের বক্তব্য, রাজ্যে কোভিড বিধিনিষেধ জারি রয়েছে। উৎসবের মরশুম শুরু হচ্ছে। এই আবহে মিছিলের মতো জন সমাবেশ ঘটলে সংক্রমণ বাড়বে। এছাড়াও আগরতলার আইনকানুন পরিস্থিতির অবনিত ঘটতে পারে। সব দিক বিচার করেই পুলিশ এই পদযাত্রার অনুমতি দানের পক্ষে নয়। সরকারেরও তাই মত।

জানা গিয়েছে, ত্রিপুরা পুলিশের যুক্তি মেনে নিয়েছে আদালত। ২২ সেপ্টম্বরই শুধু নয়, আদালতের নির্দেশ অনুযায়ী আগামী ৪ নভেম্বর পর্যন্ত কোনও রাজনৈতিক দল আগরতলায় কোনও কর্মসূচি বা জমায়েত করতে পারবে না।

Comments
Loading...