নিশীথের নাগরিকত্ব ইস্যুতে এবার রাজ্যসভায় সরব তৃণমূল 

নিশীথের নাগরিকত্ব ইস্যু নিয়ে বিজেপির উপর আরও চাপ বাড়ালো তৃণমূল। কংগ্রেস নেতা রিপুন বোরার চিঠি শেয়ার করে শনিবার তৃণমূল নেতা-মিন্ত্রীরা ট্যুইটারে অভিযোগ করেছিলেন দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশি নাগরিক। আর সোমবার এই ইস্যু নিয়ে রাজ্যসভায় ফের একবার সুর চড়ায় ঘাসফুল শিবির। 

এদিন অধিবেশন শুরু হতেই তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী একজন বাংলাদেশি নাগরিক। তৃণমূল সাংসদের অভিযোগের তীব্র বিরোধিতা শুরু করেন বিজেপি সাংসদেরা। তুমুল হই হট্টগোলের মধ্যেই অধিবেশন মুলতবি করেন রাজ্যসভার ডেপুটি স্পিকার। 

নিশীথ প্রামাণিক ইস্যুতে তৃণমূল যে পিছু হঠতে নারাজ এদিন তা আরেকবার স্পষ্ট করে দেন রাজ্যসভার আরেক সাংসদ ডেরেক ও’ব্রায়েন। এদিন তিনি সাংবাদিক বৈঠক করে বলেন, দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী একজন বাংলাদেশি নাগরিক। এটি একটি গুরুতর অভিযোগ। ডেরেকের হুঁশিয়ারি, বাকিদের নিয়ে সমস্যা নেই, তবে ঐ মন্ত্রীকে আমরা একটিও কথা বলতে দেব না। 

এদিন কার্যক্ষেত্রেও দেখা যায়, প্রধানমন্ত্রী যখন নতুন মন্ত্ৰীদের পরিচয় করিয়ে দিচ্ছেলেন তৃণমূল সাংসদেরা তখন তীব্র বাধা দেন। 

উল্লেখ কংগ্রেসের রাজ্যসভার সাংসদ রিপুন বোরা প্রধানমন্ত্রীকে একটি চিঠি লিখে অভিযোগ করেন, বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক একজন বাংলাদেশি নাগরিক। নিজের অভিযোগের ভিত্তি হিসেবে বিভিন্ন সাংবাদ মাধ্যমের প্রতিবেদনও তুলে ধরেন তিনি। তারপরেই প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন, এরকম একটি গুরুতর অভিযোগের তদন্ত হওয়া উচিত। আসল সত্যটা প্রকাশ্যে আসুক। আর এই চিঠিকে হাতিয়ার করেই বিজেপির বিরুদ্ধে সরব হয়েছে ঘাসফুল শিবির।

Comments
Loading...