ব্রাত্য: একুশে মমতার জয়, ২৪ এ সারা দেশে ফ্যাসিস্ট শক্তির পরাজয় 

ব্রাত্য বসুর কটাক্ষ, বিজেপিকে রাজনৈতিক ভাবে বিরোধিতা করলে তুমি চোর, আর রাজনীতি না করে বিজেপির বিরোধিতা করলে তুমি দেশ দ্রোহী।                                        

শিয়রে বাংলার বিধানসভা ভোট। রাজনৈতিক মহলের একাংশের মতে, বাংলার এই হাইভোল্টেজ ভোটের দিকে তাকিয়ে গোটা দেশ। নবান্ন দখলের লড়াইয়ে বিজেপি সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে। এদিকে বিজেপির বিরুদ্ধে সারা দেশে অন্যতম বিরোধী মুখ হিসেবে মমতা ব্যানার্জিকে তুলে ধরতে চাইছে ঘাসফুল শিবির। এদিন তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর মুখেও  সেই কথা শোনা গেল। এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন, একুশে মমতার জয়, ২৪ এ সারা দেশে ফ্যাসিস্ট শক্তির পরাজয়। উল্লেখ্য ২৪-এ  লোকসভা ভোট। 

এদিন সাংবাদিক বৈঠকে ফের একবার পরিসংখ্যান দিয়ে বিজেপি শাসনের সমালোচনা করেন ব্রাত্য। লকডাউনে বাংলার পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে তৃণমূলকে বিঁধেছেন বিজেপি নেতারা। এদিন ব্রাত্য  বলেন, পরিযায়ী শ্রমিকদের জন্য একটিও ট্রেন দেওয়া হয়নি, উল্টে প্রাক্তন তৃণমূল নেতাদের নিয়ে যাওয়ার জন্য চাটার্ড ফ্লাইট পাঠাচ্ছে বিজেপি। তাঁর দাবি, উত্তর প্রদেশে পরিযায়ী শ্রমিক ৪২% গুজরাটে ২৪% সেখানে পশ্চিমবঙ্গে ২২%। 

[আরও পড়ুন- বিপাকে অনুপম হাজরা, বাড়িতে কলকাতা পুলিশের নোটিস! প্রতিহিংসার অভিযোগ বিজেপি নেতার]

আইনশৃঙ্খলা থেকে শুরু করে নারী সুরক্ষা, সবক্ষেত্রেই বিজেপি শাসিত রাজ্যগুলিতে ডবল ইঞ্জিন সরকারের পারফর্মেন্স শোচনীয়, দাবি ব্রাত্য বসুর।  ব্রাত্য বলেন, স্বাস্থ্য ব্যবস্থার দিকেও বাংলা অন্য রাজ্যগুলির থেকে অনেক এগিয়ে। গুজরাটে যেখানে সরকারি হাসপাতালে বেডের সংখ্যা ২০১২৭, বাংলায় সেখানে ৮৫,৬২৭।

এদিন নাগরিকত্ব ইস্যু নিয়েও বিজেপিকে একহাত নেন তিনি। পাশাপাশি তিনি দাবি করেন, উত্তরপ্রদেশ, বিহারে যেভাবে দলিত অত্যাচার করা হচ্ছে, বাংলায় বিজেপি ক্ষমতায় এলে একই ঘটনা ঘটবে।  ব্রাত্য বসুর কটাক্ষ, বিজেপিকে রাজনৈতিক ভাবে বিরোধিতা করলে তুমি চোর, আর রাজনীতি না করে বিজেপির বিরোধিতা করলে তুমি দেশ দ্রোহী।                                        

Comments
Loading...