হাড্ডাহাড্ডি লড়াইয়ে এই সপ্তাহে কোন বাংলা সিরিয়ালের TRP কোথায় দাঁড়িয়ে? কে ১ নম্বরে, দ্বিতীয় বা তৃতীয় স্থানেই বা কে?

উত্তর প্রদেশের হাথরস ধর্ষণ কাণ্ড নিয়ে উত্তাল দেশ। বিভিন্ন নিউজ চ্যানেলের সাহসী সাংবাদিকতায় সামনে এসেছে অজানা তথ্য। তীব্র লড়াই দেশের নিউজ চ্যানেলগুলোর মধ্যে। কিন্তু জানেন কি, বাংলার বিনোদনমূলক চ্যানেলের লড়াই এই সপ্তাহে কোথায় দাঁড়িয়ে? কোন ধারাবাহিকের TRP কত? কে এগিয়ে, কে পিছিয়ে?

বাংলায় বিনোদনমূলক চ্যানেলের দুনিয়ায় চির প্রতিদ্বন্দ্বী দুই চ্যানেল স্টার জলসা এবং জি বাংলা। একে অন্যকে টেক্কা দেওয়ার জন্য প্রাণপণ চেষ্টা করে নিজের সেরাটা দিতে। নিত্য-নতুন অনুষ্ঠান পরিকল্পনা থেকে সিরিয়াল, দুই চ্যানেলের সামনেই মূল লড়াই দর্শক ধারাবাহিকভাবে ধরে রাখা।

টিআরপি নিয়ে রীতিমত লড়াই চলে এই দুই চ্যানেলের মধ্যে।  বিনোদন জগতের একটি ফেসবুক পেজে প্রকাশিত হল বাংলা ধারাবাহিকগুলির সাম্প্রতিক তথ্য এবং জনপ্রিয়তার আপডেট।

সদ্য প্রকাশিত এই আপডেট থেকে দেখা যাচ্ছে, টিআরপি রেটিংয়ে এক নম্বরে রয়েছে জি বাংলার করুণাময়ী রাণী রাসমণি। রাণীমার সংগ্রহে ১০.৮ রেটিং। দু’নম্বরেও রয়েছে জি বাংলাই। টিআরপিতে দ্বিতীয় স্থানের  শিরোপা পেয়েছে কৃষ্ণকলি, ১০.৩ রেটিং নিয়ে। যৌথভাবে  তৃতীয় স্থান অর্জন করেছে স্টার জলসার মোহর ও সাঁঝের বাতি, ১০.২ রেটিং নিয়ে।

এছাড়াও প্রথম দশে অন্যান্য যে বাংলা ধারাবাহিকগুলো রয়েছে সেগুলি হল, খড়কুটো (৯.৫), শ্রীময়ী (৮.৮), যমুনা ঢাকি (৮.৭), আলোছায়া (৭.৫), ভাগ্যলক্ষ্মী (৭.২), তিতলি (৬.৯) এবং মহাপীঠ তারাপীঠ (৬.৫)।

রিয়েলিটি শোতেও বরাবরের মতই নিজের জনপ্রিয়তা ধরে রেখেছে দিদি নম্বর ১। এক নম্বরে থেকে এই রিয়েলিটি  শোয়ের সংগ্রহ ৪.৬ রেটিং। দ্বিতীয় স্থানে রয়েছে সুপার সিঙ্গার (৩.১) ও সুপারস্টার পরিবার (১.৮)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে ‘রান্না ঘর’ এবং ‘রান্নাবান্না।

বাংলা সিরিয়ালগুলোর মধ্যে প্রায়ই টিআরপির ওঠানামা চলতে থাকে। কোনও নির্দিষ্ট ধারাবাহিককে এককভাবে দীর্ঘদিন এক নম্বরে থাকতে খুব একটা দেখা যায় না। যদিও নতুন এই পরিসংখ্যানে রাণী রাসমণির রেটিং বেশ খানিকটা উপরে। অন্যদিকে, দু’নম্বরে থাকা কৃষ্ণকলির ঘাড়ে প্রায় নিঃশ্বাস ফেলছে একসঙ্গে মোহর ও সাঁঝের বাতি।

 

Comments
Loading...