বিক্রম যোশীর পর রতন সিংহ, যোগীরাজ্যে ফের সাংবাদিক হত্যা, সম্পত্তি বিবাদে খুনের দাবি পুলিশের, মানতে নারাজ পরিবার

ক’দিন আগেই উত্তরপ্রদেশের গাজিয়াবাদে দুই মেয়ের সামনে সাংবাদিক বাবাকে গুলি করে হত্যা করেছিল দুষ্কৃতীরা। মাস পেরোতে না পেরোতেই যোগীরাজ্যে খুন হয়ে গেলেন আরও এক সাংবাদিক। এবার ঘটনাস্থল বলিয়া জেলা। সোমবার রাতে প্রায় একই কায়দায় গুলি করে খুন করা হল একটি হিন্দি নিউজ চ্যানেলের সাংবাদিক রতন সিংহকে।

উত্তরপ্রদেশ পুলিশের দাবি, খুনের পিছনে কোনও পেশাগত কারণ নেই। জমি বিবাদের জেরেই খুন এবং সন্দেহভাজনদের গ্রেফতারও হয়েছে। কিন্তু ৪২ বছর বয়সী সাংবাদিকের পরিবারের পাল্টা দাবি, সম্পত্তি সংক্রান্ত কোনও বিবাদ ছিল না। পুলিশ নিজেদের মতো কাহিনি রচনা করছে বলে অভিযোগ করেছেন মৃত সাংবাদিকের বৃদ্ধ বাবা।

পুলিশ জানাচ্ছে, সাংবাদিক রতন সিংহ থাকতেন জেলার শহরে। বেশ কয়েক বছর ধরে তাঁর গ্রামের বাড়ির একটি সম্পত্তি নিয়ে পরিবারের সঙ্গে বিবাদ চলছিল আততায়ীদের। সোমবার রাতে এই ব্যাপারে ফয়সালা করতে বাড়ি যান ওই সাংবাদিক। সেই সময় ধাওয়া করে রাস্তায় ফেলে তাঁকে গুলি করে খুন করা হয়। যে তিন আততায়ী এই ঘটনায় যুক্ত, তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানায় উত্তরপ্রদেশ পুলিশ। মৃত সাংবাদিকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এদিকে সাংবাদিক রতন সিংহের পরিবার একে সম্পত্তির বিবাদে খুন বলতে নারাজ। এর আগে ২২ জুলাই উত্তরপ্রদেশের গাজিয়াবাদে বিক্রম জোশী নামে এক সাংবাদিকের নৃশংস হত্যা হয়। মৃত্যুর চারদিন আগে পুলিশের কাছে ওই সাংবাদিক অভিযোগ জানিয়েছিলেন তাঁর ভাইঝিকে বিরক্ত করছে কয়েকজন যুবক। তারপরেই দুই মেয়ের চোখের সামনে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় ওই সাংবাদিককে।

সাংবাদিক থেকে শুরু করে পুলিশ, উত্তরপ্রদেশে কেউই আর সুরক্ষিত নন, অভিযোগ বিরোধীদের। এর আগে মাফিয়া ডন বিকাশ দুবের ঘটনা প্রকাশ্যে এসেছিল। তারপরই পরপর সাংবাদিকদের হত্যার ঘটনা, নতুন করে যোগী রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে দিল।

Comments
Loading...