তিরুবনন্তপুরম বিমানবন্দর আদানির হাতে দেওয়ার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কেরলের বিজয়ন সরকার

তিরুবনন্তপুরম বিমানবন্দরের রক্ষণাবেক্ষণ এবং পরিচালনভার আদানি গোষ্ঠীর হাতে তুলে দেওয়ার বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টে গেল কেরলের সিপিএম সরকার। মঙ্গলবার মামলা দায়ের হয়েছে বলে জানা যাচ্ছে। 

আদানি গ্রুপের বিমানবন্দর পরিচালনার পূর্ব অভিজ্ঞতা নেই। তাই কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে স্থগিতাদেশ চেয়ে কেরল হাইকোর্টে গিয়েছিল বিজয়ন সরকার। কিন্তু হাইকোর্ট রাজ্যের আবেদন খারিজ করে দেয়। তারপর পিনারাই বিজয়ন সরকার শীর্ষ আদালতের দ্বারস্থ হয়। 

সুপ্রিম কোর্টে কেরল সরকার বলবে, এই ক্ষেত্রে আদানি গ্রুপের কোনও পূর্ব অভিজ্ঞতা নেই এবং কেন্দ্রীয় সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্ট পক্ষের সঙ্গে আলোচনা করা হয়নি। তাই তিরুবনন্তপুরম বিমানবন্দরের রক্ষণাবেক্ষণ এবং পরিচালনভার আদানি গোষ্ঠীকে দেওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্তের উপর স্থগিতাদেশ দিক আদালত। 

কেরল হাইকোর্ট রাজ্যের আবেদন খারিজ করে দেওয়ার পরই সর্বদলীয় বৈঠকে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

কেরল সরকার সূত্রে খবর, সুপ্রিম কোর্টকে জানানো হবে, যত টাকা দিয়ে আদানি গোষ্ঠী তিরুবনন্তপুরম বিমানবন্দরের বরাত জিতেছে, রাজ্য সরকার গঠিত কোম্পানিও একই পরিমাণ অর্থ বিনিয়োগে প্রস্তুত। 

Comments
Loading...