সমাবর্তনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ বিশ্বভারতীর

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে আমন্ত্রণ জানালো বিশ্বভারতী। রবিবারই বিশ্বভারতীর তরফে সমাবর্তন অনুষ্ঠানে হাজির থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। যদিও নবান্নের পক্ষ থেকে এই বিষয়ে কিছু জানানো হয়নি।

ডিসেম্বর মাসে বিশ্বভারতীর শতবর্ষ অনুষ্ঠান ঘিরে মমতা ব্যানার্জির সঙ্গে সংঘাতের সূত্রপাত বিশ্বভারতীর কর্তৃপক্ষের। সেইসময় মুখ্যমন্ত্রী উপস্থিত ছিলেন না ওই অনুষ্ঠানে। ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিকে রবীন্দ্রনাথের ঐতিহ্যের অপমান হিসেবে দেখানো হয়।

[আরও পড়ুন- সকালেই সুজনকে ফোন করে সমবেদনা, চাকরি, অর্থ সাহায্য করা হবে, DYFI নেতার মৃত্যুতে বললেন মুখ্যমন্ত্রী]

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সাংবাদিক সম্মেলন করে জানান, তাঁকে চিঠি বা ফোন কোনওভাবেই আমন্ত্রণ করা হয়নি। রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু কটাক্ষ করে বলেন, আমন্ত্রণপত্রে সই না করে ওই চিঠি নিজের কাছে রেখে দিয়েছিলেন উপাচার্য।

বিশ্বভারতীর পক্ষ থেকে অমর্ত্য সেনের বিরুদ্ধে প্রতিষ্ঠানের জমি দখল করে রাখার অভিযোগ করা হলে এর তীব্র তীব্র নিন্দা করেন মমতা। বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে বিজেপি ঘনিষ্ঠ বলে কটাক্ষ করেন মমতা ব্যানার্জি। এয়াব্র সমাবর্তনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানালো বিশ্বভারতী। আগামী ১৯ ফেব্রুয়ারি আম্রকুঞ্জে হতে চলেছে সমাবর্তন অনুষ্ঠান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ভার্চুয়ালি উপস্থিত থাকবেন ওই অনুষ্ঠানে।

 

Comments
Loading...