WB Election 2021: নির্মল মাজির পর সিদ্দিকুল্লা, তেঁতে ওঠা বঙ্গ ভোটে সুপার হিট হেলমেট!

ক্রিকেট ছাড়িয়ে হেলমেট চলে এলো বাংলার ভোটে

ব্রিজটাউনের ঘাসে ভরা পিচ। বিপক্ষে মেরুদণ্ডে ঠাণ্ডা রক্তের স্রোত বইয়ে দেওয়া অ্যান্ডি রবার্টস, কলিন ক্রফট, জোয়েল গার্নার ত্রিফলা। ক্যারিবিয়ান পেস ব্যাটারির বিমার-বাউন্সার থেকে বাঁচতে অজি ব্যাটসম্যান গ্রাহাম ইয়ালপ মাথায় হেলমেট চাপিয়ে ব্যাট করতে নামলেন। দিনটা ছিল ১৯৭৮ সালের ১৭ মার্চ। সেই শুরু

ক্রিকেট যত এগিয়েছে, ইয়ালপ হারিয়ে গেছেন ঠিকই কিন্তু হেলমেট জায়গা করে নিয়েছে ব্যাটসম্যানদের কিট ব্যাগে। এবার ক্রিকেট ছাড়িয়ে সেই হেলমেট চলে এলো বাংলার ভোটের ময়দানে। 

তেঁতে ওঠা বঙ্গ ভোটের বাজারে একুশের নবতম সংযোজন হেলমেট। তৃতীয় দফায় ৬ এপ্রিল ভোটের দিন সাইক্লিং হেলমেট পরে বেরিয়েছিলেন উলুবেড়িয়া উত্তরের তৃণমূল প্রার্থী নির্মল মাজি। আচমকা মাথা লক্ষ্য করে উড়ে আসা ইটের টুকরো বা প্রমাণ সাইজের ঢিল থেকে বাঁচতেই ডাক্তারবাবুর মাথায় শোভা পেয়েছিল শিরস্থান। বাংলায় বনধের দিন ধর্মঘটীদের ঢিল থেকে মাথা বাঁচাতে হেলমেট পড়তে অভ্যস্ত সরকারি বাসের চালকরা। কিন্তু রাজনীতির ময়দানে হেলমেট! নির্মল মাজিকেই পথিকৃৎ ধরতে হয়। সেখানেই শেষ নয়, ১৭ এপ্রিল মন্তেশ্বরের তৃণমূল প্রার্থী সিদ্দিকুল্লা চৌধুরীকেও দেখা গেল শিরস্থান ব্যবহার করতে। সিদ্দিকুল্লার মাথায় পুরোদস্তুর গ্রিলে ঘেরা ক্রিকেট হেলমেট! 

বিজেপির বাউন্সার থেকে বাঁচতেই কি হেলমেট? কখন কোথা থেকে কী উড়ে এসে মাথায় পড়বে কে জানে। তাই নিজের সুরক্ষায় হেলমেট পরেছি। জবাব দেন রাজ্যের ডাকাবুকো মন্ত্রী। 

ভোটের দিন প্রার্থীদের সাজ পোশাক নিয়ে উৎসাহ থাকেই। বিশেষ করে এবার যখন ভোটের ময়দানে তারকার ছড়াছড়ি। কিন্তু সোহম, তনুশ্রী, পায়েল, কৌশানী, যশ, পার্নোদের পিছনে ফেলে এবার হেলমেট মাথায় নির্মল মাজি, সিদ্দিকুল্লা চৌধুরীরাই সুপার হিট! 

প্রতিবার ভোটে কিছু না কিছু নতুন ঘটনার খোঁজ মেলে। বিশেষ করে বাংলার ভোট ঐতিহাসিক ভাবে নতুনত্বের সন্ধান দেয়। এবারও তার ব্যতিক্রম হল না। এবার শুধু পুলিশই নয়, প্রার্থীর মাথাতেও হেলমেট!  

Comments
Loading...