Web Series Tandav: হিন্দু ধর্মকে অপমান করা হয়েছে! আমাজনের বিরুদ্ধে এফআইআর

অভিযোগ, তান্ডব তৈরি করা হয়েছে ধর্মীয় ভাবাবেগেকে আঘাত করার জন্য

জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম আমাজন প্রাইমের ‘তান্ডব’এ ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা হয়েছে, এমনই চাঞ্চল্যকর অভিযোগ এনে লখনউয়ের কোতওয়ালি থানায় দায়ের হল এফআইআর।

সংবাদসংস্থা সূত্রে খবর, উত্তরপ্রদেশ পুলিশের চার জনের একটি দল সোমবার ঘটনার তদন্তের জন্য মুম্বাইয়ের উদ্দেশে রওনা দিয়েছে।

এফআইআরে পরিচালক আলি আব্বাস জাফর, প্রযোজক হিমাংশু কৃষ্ণা মিশ্রা, চিত্রনাট্যকার গৌরব সোলাঙ্কি ছাড়াও আমাজনের অপর্ণা পুরোহিতের নাম রয়েছে বলে জানা গেছে।

সেফ আলি খান,  ডিম্পল কাপাডিয়া, জিসান খুরেশি অভিনীত এই ওয়েব সিরিজটিকে ঘিরে দেশজুড়ে কার্যত ‘তান্ডব’ দেখা যাচ্ছে । যোগী আদিত্যনাথের মিডিয়া অ্যাডভাইজার সালাব মানি ত্রিপাঠী এদিন ওই সিরিজের নির্মাতাদের গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, এভাবে জনগণের ভাবাবেগকে আঘাত করা কোনওভাবেই বরদাস্ত করা হবে না। তিনি ট্যুইটারে টিম তান্ডবের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেন গ্রেফতারের জন্য প্রস্তুত থাকতে।

এরই মধ্যে  বিজেপি নেতা কপিল মিশ্র সিরিজটিকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে একটি মামলা দায়ের করেন।

বিহারের জনৈক আইনজীবী সুধীর কুমার ওঝা মুজফরপুর আদালতে  সিরিজটির সঙ্গে যুক্ত ৯৬ জনের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা দায়ের করেন। তাঁর অভিযোগ, তান্ডব তৈরি করা হয়েছে ধর্মীয় ভাবাবেগেকে আঘাত করার জন্য।

তান্ডবকে ঘিরে একের পর এক বিতর্কের মধ্যেই মহারাষ্ট্রের বিজেপি নেতা রাম কদম মুম্বইয়ের বান্দ্রায় অবস্থিত আমাজন প্রাইমের অফিসের বাইরে একটি মিছিল করেন। বান্দ্রার জোন আট পুলিশের ডেপুটি কমিশনার সংবাদসংস্থাকে জানান,  কোনওরকম অপ্রীতিকর অবস্থা এড়াতে আমাজনের অফিসের সামনে পুলিশের একটি দলকে সর্বক্ষণের জন্য নিয়োগ করা হয়েছে এবং ধারাবাহিকভাবে পেট্রোলিং চলছে। এছাড়াও এই সিরিজের মুখ্য চরিত্র সেফ আলি খানের অফিসের বাইরেও পুলিশ নিয়োগ করা হয়েছে।

বিজেপি নেতা রাম কদমের দাবি, সংশ্লিষ্ট ওয়েব সিরিজের একটি দৃশ্যে ভগবান শিবকে অপমান করা হয়েছে। ওই দৃশ্যটি সিরিজটি থেকে বাদ দিতে হবে।

তান্ডবকে নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে একাধিক চাঞ্চল্যকর  অভিযোগ প্রকাশ্যে আসতেই কেন্দ্রীয় সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রক  আমাজনের কাছে বিষয়টি নিয়ে তাদের দ্রুত ব্যাখ্যা চেয়ে পাঠিয়েছে ।

Comments
Loading...