অশোক ভট্টাচার্যের বই উদ্বোধনে সৌরভ, বিজেপির পুজোয় মঞ্চে ডোনা, কোন পথে গাঙ্গুলি বাড়ি?

প্রবাদে আছে মহাজনেরা যে পথে গমন করেন সেটাই পথ। এখন বড়ো প্রশ্ন হল মহাজন কোন পথে চলছেন। কখনও এগিয়ে, কখনও পেছনের পায়ে আবার কখনও স্রেফ ডাক্, সৌরভ গাঙ্গুলি যে কোন পথে চলছেন, তার কুলকিনারা খুঁজে পাচ্ছে না বাঙালি। গোটা ব্যাপারে কড়া পাকের আঁচ লেগেছে ১২ ঘণ্টার মধ্যে দুই সম্পূর্ণ ভিন্ন মঞ্চে সৌরভ ও ডোনার হাই ভোল্টেজ উপস্থিতি।

বুধবার সন্ধ্যায় শিলিগুড়ির সিপিএম বিধায়ক অশোক ভট্টাচার্যের বই উদ্বোধনে হাজির ছিলেন সৌরভ। রাত পোহাতেই বৃহস্পতিবার সল্টলেকের ইজেডসিসিতে পুজোর উদ্বোধনে সহাস্য মোদীর ছবির সামনে নৃত্য পরিবেশন স্ত্রী ডোনার। বামে না রামে, বেহালার গাঙ্গুলি বাড়ির অভিমুখ যে কোন দিকে তা বুঝতে এখন হিমশিম খাচ্ছে বাঙালি।

সৌরভ গাঙ্গুলি কি বিধানসভায় বিজেপির মুখ্য মন্ত্রীর মুখ হচ্ছেন? সেই ডিলের প্রথম কিস্তি কি বোর্ড সভাপতিত্ব? এর মাঝে নবান্নে গিয়ে মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করেছেন সৌরভ। অন্যদিকে অশোক ভট্টাচার্যকে পরিবারের সদস্য বলেই মানেন মহারাজ। পুজোর মুখে বুধবার সেই অশোক ভট্টাচার্যের বই প্রকাশে হাজির হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট।

যে সৌরভকে বিজেপি মুখ্য মন্ত্রীর মুখ করবে ভাবছে, তিনিই কিনা সিপিএম নেতার বই প্রকাশে হাজির! তার কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপির পুজো হিসেবে পরিচিত সল্টলেকের একটি দুর্গা পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ডোনা গাঙ্গুলির ট্রুপ।

Comments
Loading...