করোনাভাইরাসে আক্রান্ত চিনের হুবেই প্রদেশে বৃহস্পতিবারই ২৪৫ জনের মৃত্যু হয়েছে, এপর্যন্ত চিনে আনুমানিক মৃতের সংখ্যা ১ হাজার ৩৫৫ জন।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। চিনে নতুন করে আরও ৬০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত বলে খবর। করোনাভাইরাসের কেন্দ্রস্থল বলা হচ্ছে যে হুবেই প্রদেশকে, সেখানে শুধু বুধবারই ১৪ হাজার ৮৪০ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। চিকিৎসক ও বিশেষজ্ঞরা অনুমান করছেন, হুবেন প্রদেশের সি-ফুড মার্কেট থেকেই এই ভাইরাস ছড়িয়েছে। জ্বর, সর্দি-কাশি এবং শ্বাস-প্রশ্বাসের সমস্যা, প্রাথমিকভাবে এটাই করোনাভাইরাসের লক্ষণ বলে জানা যাচ্ছে। বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জানিয়েছে, ঠিক কোন সময়ে এই ভাইরাস ছড়িয়েছে এবং কখন এই মহামারি শেষ হবে তা এখনই বলা সম্ভব নয়। যে কোনও দিকেই ছড়াতে পারে এই ভাইরাস, আশঙ্কা হু-র।

আরও জানতে ক্লিক করুন, গায়ে গোবর মাখলেই হাওয়া করোনাভাইরাস! নিদান হিন্দু মহাসভা প্রধানের

চিনের বিভিন্ন রিপোর্টে খবর, গত সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিনে মৃত্যু হয় ১০৮ জনের, মঙ্গলবার মারা যান ৯৭ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই অসুখের সরকারি নাম দিয়েছে কোভিড-১৯।
এদিকে জাপানের সমুদ্রে ভাসমান এক জাহাজে দুই ভারতীয় নাবিকের শরীরে করোনাভাইরাস মিলেছে। ওই জাহাজে মোট ১৩৮ জন ভারতীয় রয়েছেন। চিন, জাপান থেকে ভারতে আসা সমস্ত জাহাজে নাবিক ও অন্যান্য কর্মী, যাত্রীদের বারবার শারীরিক পরীক্ষা করা হচ্ছে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like

Nirbhaya