অশান্তির আশঙ্কায় লালকেল্লার আশেপাশে জারি ১৪৪ ধারা, যানজটে অবরুদ্ধ দিল্লি, নিষেধাজ্ঞা উড়িয়ে কর্মসূচিতে অনড় বামেরা

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ ঠেকাতে দিল্লিতে লালকেল্লার আশেপাশে জারি হল ১৪৪ ধারা (144 Imposed in Red Fort)। দিল্লির অন্তত তেরোটি মেট্রো স্টেশনের গেট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। ভয়াবহ যানজটে অবরুদ্ধ রাজধানী দিল্লি।
এদিন সকাল থেকেই আন্দোলনকারীদের ঠেকাতে দিল্লির একাধিক রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। ফলে রাজধানীর রাস্তা জুড়ে তীব্র যানজট তৈরি হয়েছে। এর মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর অবস্থা দিল্লি-গুরুগ্রাম সীমানা এলাকা। বৃহস্পতিবার সকালে লাল কেল্লার কাছে কোনওরকম জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়। ট্র্যাফিক পুলিশ জানাচ্ছে, শহরে প্রবেশ করা প্রত্যেকটি গাড়ির কাগজপত্র দেখে তবেই ঢুকতে দেওয়া হচ্ছে। সেই সঙ্গে আন্দোলনকারীরা যাতে পথ চলতি গাড়ির উপর হামলা না চালাতে পারে সেদিকেও সজাগ নজর রাখছে পুলিশ।
এমনকী সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে কোনওরকম শান্তিপূর্ণ মিছিলও করার অনুমতি দেওয়া হচ্ছে না বলে অভিযোগ আন্দোলনকারীদের।
বৃহস্পতিবারই মান্ডি হাউস থেকে যন্তর মন্তর পর্যন্ত মিছিল কর্মসূচি ছিল সিপিএমের। বেলা ১২ টার সময় মিছিল শুরুর কথা। কেন্দ্রের নাগরিকত্ব আইনের প্রতিবাদে সেই মিছিলেও অনুমতি দেয়নি পুলিশ (144 Imposed in Red Fort)। কিন্তু কর্মসূচি চালিয়ে যেতে অনড় বামেরা।
এদিকে মথুরা রোড থেকে কালিন্দিকুঞ্জ রুটে গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ। নয়ডা থেকে দিল্লি যাওয়া গাড়িগুলিকে ডিএনডি ফ্লাইওভার বা অক্ষরধাম রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এছাড়া জামিয়া মিলিয়া ইসলামিয়া, জশোলা বিহার, শাহিন বাগ এবং মুনিরকা মেট্রো স্টেশনের আসা-যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ প্রশাসন।

Comments
Loading...