অপসারিত সিবিআই প্রধান অলোক ভার্মার বিরুদ্ধে ঘুষ নেওয়ার প্রমাণ পেল না সিভিসি, সূত্রের খবর

শেষ পর্যন্ত কেন্দ্রীয় ভিজিলেন্স কমিশন (সিভিসি) অপসারিত সিবিআই প্রধান অলোক ভার্মার বিরুদ্ধে দুর্নীতির কোনও প্রমাণই খুঁজে পেল না। সুপ্রিম কোর্টের নজরদারিতে করা কেন্দ্রীয় ভিজিলেন্স কমিশনের তদন্ত রিপোর্টি সুপ্রিম কোর্টের হাতে পোঁছানোর পর এখবর জানিয়েছে সংবাদমাধ্যম ‘এন ডি’ টিভি। শুক্রবার কেন্দ্রের বিরুদ্ধে অলোক ভার্মার করা মামলা নিয়ে শীর্ষ আদালতে শুনানি হওয়ার কথা।
অলোক ভার্মার বিরুদ্ধে তদন্তে কোনও আর্থিক লেনদেনের প্রমাণ সিভিসি খুঁজে পায়নি বলে সূত্রের খবর। উল্লেখ্য, সিবিআই-এর অপসারিত প্রধান অলোক ভার্মা সম্প্রতি স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিরুদ্ধে ২ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগের তদন্ত শুরু করেন। তারপর আস্থানাও পালটা অভিযোগ করেন, তিনি নন, ঘুষ নিয়েছেন অলোক ভার্মা। এই ঘুষ কাণ্ড নিয়ে সিবিআই-এর দুই শীর্ষ কর্তার বিবাদের জের অলোক ভার্মা এবং রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠায় কেন্দ্র।
এরপরই কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অলোক ভার্মা। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ জানায়, অলোক ভার্মার বিরুদ্ধে অভিযোগের তদন্ত করবে সিভিসি। কিন্তু এই ঘটনায় সিভিসি’র তদন্তে ভার্মার বিরুদ্ধে ওঠা ঘুষ নেওয়ার অভিযোগের ভিত্তিতে কোনও প্রমাণ পাওয়া যায়নি বলেই সূত্রের খবর। তবে তাঁর বিরুদ্ধে প্রশাসনিক গাফিলতির নমুনা মিলিছে।
জানা গিয়েছে, সিভিসির ওই তদন্ত রিপোর্ট মুখবন্ধ খামে সুপ্রিম কোর্টের কাছে জমা করা হয়েছে গত সোমবার। শুক্রবার সেটি আদালতে খোলা হতে পারে।

Comments
Loading...