কোহলি-রোহিতদের জার্সির অ্যাপারেল স্পনসর MPL, ম্যাচ প্রতি ৬৫ লক্ষ টাকা পাবে সৌরভের BCCI

বিরাট কোহলিদের ব্লু জার্সিতে এবার নাম উঠতে চলেছে MPL এর। বিসিসিআই সূত্রের খবর, মোবাইল প্রিমিয়ার লিগ বা MPL অ্যাপারেল স্পনসর হিসেবে জায়গা পাচ্ছে টিম ইন্ডিয়ার জার্সিতে। আগে ওই জায়গায় NIKE এর লোগো থাকত। সূত্রের খবর, বোর্ডের সঙ্গে চুক্তি অনুযায়ী ম্যাচ পিছু ৬৫ লক্ষ টাকা দেবে এমপিএল।

অতিমারির ধাক্কা লেগেছে ক্রিকেট অর্থনীতিতে। তার হাতেগরম উদাহরণ বিসিসিআইয়ের সাম্প্রতিক চুক্তি। জানা গিয়েছে ফ্যান্টাসি গেমিং প্ল্যাটফর্ম এমপিএলের সঙ্গে বোর্ডের ৩ বছরের চুক্তি হয়েছে। বিরাট কোহলিদের সিনিয়র ভারতীয় দল, স্মৃতি মন্ধানা-হরমনপ্রীতদের মহিলা দল, ইন্ডিয়া এ এবং অনুর্ধ্ব ১৯ দলের জন্য এই চুক্তি। এতে ম্যাচ প্রতি ৬৫ লক্ষ টাকা বোর্ডকে দেবে এমপিএল।

এর আগে টিম ইন্ডিয়ার অ্যাপারেল স্পনসর ছিল নাইকি। তারা ৫ বছরে ৩৭০ কোটি টাকা ও ৩০ কোটি টাকা রয়্যালটি প্রদান করেছে বোর্ডকে। এই হিসেব অনুযায়ী, ম্যাচ প্রতি ৮৮ লক্ষ টাকা। সদ্য সেই চুক্তির মেয়াদ শেষ হয়েছে। করোনা পরিস্থিতির জেরে কোনও সংস্থাই বোর্ডকে এত টাকা দিতে রাজি ছিল না। অ্যাডিডাস ও পুমা আগ্রহ দেখিয়েও পিছিয়ে যায়। সোমবার জানা গেল এবার আর কোনও ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা নয়, ভারতীয় দলের জার্সিতে অ্যাপারেল স্পনসর হিসেবে উঠছে এমপিএলের নাম।

Comments
Loading...